• নারীঘটিত মামলায় ফাঁদে ফেলার হুমকি! সাইবার জালিয়াতিতে খোয়া যাওয়া টাকা উদ্ধার পুলিশের
    প্রতিদিন | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্য়ায়: নারীঘটিত অপরাধে ফাঁসিয়ে দেওয়ার হুমকি। এক ব‌্যক্তিকে ফোন করে ভয় দেখিয়ে লিংকের মাধ‌্যমে সাড়ে ৭ লক্ষের বেশি টাকা অ্যাকাউন্ট থেকে হাতাল সাইবার অপরাধীরা। তবে অভিযোগ পেয়ে তদন্তে নেমেই দ্রুত খোয়া যাওয়া অর্থের বেশিরভাগ উদ্ধার করেছে পুলিশ। ৬ লক্ষের বেশি টাকা উদ্ধার করে অভিযোগকারীর হাতে তুলে দেওয়া হল। খোয়া যাওয়া টাকা ফেরত পেয়ে খুশি কোণার ওই বাসিন্দা। পুলিশ ও সাইবার বিশেষজ্ঞদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

    হাওড়া সিটি পুলিশ সূত্রে খবর, কোণার বাসিন্দা সুমন্ত বিশ্বাসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তিন দফায় লেনদেন করা হয়েছে সাড়ে ৭ লক্ষের বেশি টাকা। সেই অর্থ তুলে নিয়েছিল সাইবার অপরাধীরা। এই বিপুল অঙ্কের টাকা খুইয়ে হাওড়া সিটি পুলিশের অন্তর্গত দাশনগর থানায় অভিযোগ দায়ের করেন করেন সুমন্ত বিশ্বাস। এই অভিযোগ পাওয়ার পরই দাশনগর থানার ওসি আবু হাসান তৎপরতার সঙ্গে তদন্তে নামেন ও সাইবার অপরাধের কিনারা করেন।

    জানা গিয়েছে, সুমন্তবাবুর খোয়া যাওয়া ৭ লক্ষ টাকার মধ্যে ৬ লক্ষ ১১ হাজার টাকাই উদ্ধার করেছে দাশনগর থানার পুলিশ। যে অ‌্যাকাউন্টে সাইবার অপরাধের মাধ‌্যমে চুরি করা ওই অর্থ ঢুকেছিল, সেই অ‌্যাকাউন্টটি ব্লক করা হয়েছে।  উদ্ধার হওয়া অর্থ সুমন্তবাবুর হাতে তুলে দিয়েছে পুলিশ। দাশনগর থানার ওসি ও পুলিশের সাইবার ক্রাইম সেলের তৎপরতায় খোয়া যাওয়া টাকা ফেরত পাওয়ায় খুশি কোনার ওই বাসিন্দা। পুলিশ জানিয়েছে, মুম্বই ক্রাইম ব্রাঞ্চ থেকে ফোন করে সুমন্তবাবুকে মহিলা ঘটিত মামলায় ফাঁসিয়ে দেওয়ার নাম করে ভয় দেখিয়ে ওই টাকা হাতিয়েছিল অপরাধীরা। তা উদ্ধার করা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)