• ‘মুখ্যমন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ, বৈঠকে বসতে চাই’, জানালেন জুনিয়র ডাক্তাররা
    প্রতিদিন | ১৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবান্নে বৈঠক ভেস্তে যাওয়ার দুদিনের মধ্যে স্বাস্থ্যভবনের সামনে ধরনা মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়। আরও একবার কর্মবিরতি তোলার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এখনও পাঁচ দফা দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁরা। যত তাড়াতাড়ি সম্ভব মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চান জুনিয়র ডাক্তাররা।

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্যভবনের ধরনা মঞ্চ থেকে চলে যাওয়ার পর জুনিয়র চিকিৎসকরা বলেন, “৫ দফা দাবি নিয়ে আন্দোলন চলবে। দাবির সঙ্গে কোনও সমঝোতা করব না। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চাই। মুখ্যমন্ত্রীর আসাকে সাধুবাদ জানাচ্ছি।” বলে রাখা ভালো, শনিবার বেলা একটা নাগাদ সল্টলেকে স্বাস্থ্যভবনের কাছে জুনিয়র চিকিৎসকদের ধরনা মঞ্চে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসকদের আরও একবার কাজে ফেরার আহ্বান জানান তিনি। তাঁদের পাঁচ দফা দাবিপূরণের জন্য কিছুটা সময় চেয়ে নেয়। তবে তার পরেও তাঁরা আদৌ কর্মবিরতি তুলবেন কিনা, তা নিয়ে এখনও জটিলতা রয়েছে।

    উল্লেখ্য, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনার সুবিচারের দাবিতে এখনও পথে নেমে আন্দোলনে শামিল জুনিয়র চিকিৎসকরা। স্বাস্থ্যভবনের সামনে গত রবিবার থেকে ধরনায় শামিল তাঁরা। নানা টানাপোড়েনের পর গত বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে নবান্নে যান তাঁরা। তবে বৈঠকের লাইভ সম্প্রচারের দাবি সরকার মানেনি। মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় ঘণ্টাদুয়েক অপেক্ষার পরেও নবান্নের সভাঘরে ঢোকেননি জুনিয়র চিকিৎসকরা। বৈঠক ভেস্তে যাওয়ায় ফের স্বাস্থ্যভবনের ধরনা মঞ্চে ফিরে আসেন তাঁরা। তার ঠিক দুদিনের মাথায় চিকিৎসকদের ধরনা মঞ্চে পৌঁছে যান খোদ মুখ্যমন্ত্রী। আরও একবার জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানান তিনি। তবে এখনই কর্মবিরতি প্রত্যাহার করবেন কিনা, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি জুনিয়র ডাক্তাররা। 
  • Link to this news (প্রতিদিন)