• হাসপাতালে ভর্তি হয়েও শেষ রক্ষা হল না, গ্রেফতার টালা থানার প্রাক্তন ওসি
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণে গ্রেফতার হলেন টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডল। শনিবার রাতে তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। এছাড়া আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে খুন ও ধর্ষণের মামলাতেও গ্রেফতার দেখিয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে তেমনই খবর পাওয়া গিয়েছে।

    সিবিআই সূত্রে খবর, শনিবার দুপুরে সিজিও কমপ্লেক্সে যান অভিজিৎবাবু। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি ধরা পড়ায় তাঁকে সিবিআই গ্রেফতার করে বলে জানা গিয়েছে। টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে। ঘটনার পর অভিযোগ দায়ের থেকে ময়নাতদন্ত, একাধিক ক্ষেত্রে অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এমনকী সুপ্রিম কোর্টে তাঁর বিরুদ্ধে আস্ত FIR গায়েব করে দেওয়ার অভিযোগ তুলেছেন আইনজীবী ফিরোজ এডুলজি।

    গত ৫ সেপ্টেম্বর অনেক কাঠখড় পুড়িয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বুকে ব্যথার উপসর্গ নিয়ে ভর্তি হন অভিজিৎবাবু। তার আগে অন্তত হাফ ডজন হাসপাতালে ঘুরলেও চিকিৎসকরা তাঁকে ভর্তি নেননি। অভিজিৎবাবুকে ভর্তি না নেওয়ায় ওই হাসপাতালগুলিকে মুখ্যমন্ত্রীর নির্দেশে ‘সতর্ক করেন’ স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। সেই অভিজিৎ মণ্ডলকে অবশেষে গ্রেফতার করল সিবিআই।

    এছাড়া আরজি কর মেডিক্যালে দুর্নীতি মামলায় গ্রেফতার সন্দীপ ঘোষকে খুন ও ধর্ষণ মামলায় খাতায় কলমে গ্রেফতার করেছে সিবিআই। আদালতের নির্দেশে বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন সন্দীপবাবু। তথ্যপ্রমাণ লোপাটে তাঁরও ভূমিকা রয়েছে বলে দাবি সিবিআইয়ের।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)