• কাশীপুরের নপাড়ায় বেহাল সরকারি কুয়ো সংস্কারের দাবি
    বর্তমান | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুর ব্লকের নপাড়া এলাকায় একটি সরকারি কুয়ো ধসে গিয়েছে। ফলে কুয়োর সামনে থাকা একটি বাড়ির লোকজন আতঙ্কে দিন কাটাচ্ছেন। কুয়োর পাশের রাস্তা দিয়ে নপাড়া প্রাথমিক বিদ্যালয়ের খুদে পড়ুয়ারা যাতায়াত করে। যে কোনও সময় তাদের বিপদের আশঙ্কাও রয়েছে। আপাতত বিপদ এড়াতে পুলিসের তরফে কুয়োর চারপাশ লোহার ব্যারিয়ার দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এলাকার মানুষ কুয়োর সংস্কার চেয়ে পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে আবেদন জানিয়েছে।

    বাম আমলে সরকারি বরাদ্দে নপাড়ায় কুয়োটি তৈরি হয়েছিল। একসময় এই কুয়োর জল বাসন মাজা, কাপড় কাচা সহ নানা কাজে ব্যবহার হতো। এখন কুয়োর চাতালের একটা দিক পুরো ধসে গিয়েছে। ফলে কুয়োর পাশ দিয়ে যাতায়াত করা লোকজন একটু অসাবধান হলেই যে কোনও সময় কুয়োয় পড়ে যেতে পারেন। সেজন্য আপাতত ব্যারিয়ার দিয়ে রাখা হয়েছে।

    এলাকার বাসিন্দা রাজবিহারী কুম্ভকার বলেন, কুয়োটি ধসে যে কোনও সময় বিপদ ঘটতে পারে। সেটি হয় বুজিয়ে দেওয়া হোক, নয়তো সংস্কার করা হোক। কাশীপুরের জেলা পরিষদ সদস্য স্বপন বেলথরিয়া বলেন, পঞ্চায়েত সমিতির টাকায় কুয়োটি সংস্কার করা হবে। ওই এলাকায় একটি শৌচাগার গড়ে তোলা হয়েছে। কুয়োর জল ওই শৌচাগারের জন্য ব্যবহার করা হবে। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)