• ১১৫ কোটি টাকায় উন্নয়নের কাজ শুরু করল এনবিডিডি
    বর্তমান | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর (এনবিডিডি) প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে একাধিক উন্নয়নের কাজ করবে। এরমধ্যে কোচবিহার জেলায় খরচ হবে প্রায় ১১৫ কোটি টাকা। প্রথম ফেজের কাজগুলিরই এবার সূচনা করা হচ্ছে। গত শুক্রবার দিনহাটার দু’টি স্কুল ও দিনহাটা বার অ্যাসোসিয়েশনের ভবন নির্মাণের কাজের সূচনা হয়েছে। ১ কোটি ৪৪ লক্ষ টাকা ব্যয়ে বার অ্যাসোসিয়েশনের কাজটি হবে। শনিবার কোচবিহারে মোট তিনটি কাজের সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। এর মধ্যে রাস্তা, ড্রেন, স্কুল ভবন নির্মাণের কাজ রয়েছে। পাশাপাশি পাঁচ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে কোচবিহারের এবিএন শীল কলেজে আধুনিক মানের অডিটোরিয়াম নির্মাণের কাজেরও সূচনা করেন মন্ত্রী। 

    জানা গিয়েছে, জেলাজুড়ে বহু জায়গায় কালভার্ট, জয়েস ব্রিজ যেমন তৈরি করা হবে তেমনি হলদিবাড়িতে নতুন করে রবীন্দ্রভবন নির্মাণের জন্য প্রায় সাড়ে চার কোটি টাকা খরচ করা হবে। উদয়ন গুহ বলেন, চলতি বছর উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর মোট ৮০০ কোটি টাকা বরাদ্দ পেয়েছে। এর মধ্যে ৪৫০ কোটি টাকা আমাদের হাতে চলে এসেছে। সেই টাকায় বিভিন্ন জেলায় কাজ হবে। কোচবিহার জেলায় প্রায় ১১৫ কোটি টাকার কাজ হবে। সেই সব কাজেরই সূচনা করা হচ্ছে। এদিন আমি কোচবিহারের এ বি এন শীল কলেজে আধুনিক মানের অডিটোরিয়াম নির্মাণের কাজের সূচনা করেছি। এছাড়াও গুড়িয়াহাটি-২ গ্রাম পঞ্চায়েতে রাস্তা, নিকাশিনালা ও একটি স্কুলের উন্নয়নমূলক কাজের সূচনা করেছি। 

    উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় উত্তরের আট জেলাতেই নানা কাজ করা হয়। এর মধ্যে রাস্তা, কালভার্ট, ভবন নির্মাণ সহ বিভিন্ন ধরনের কাজ রয়েছে। এদিন গুড়িয়াহাটি-২ এলাকায় রাস্তা ও নিকাশিনালার কাজের জন্য ৬৪ লক্ষ, একটি গার্লস স্কুলের জন্য সাড়ে ১৮ লক্ষ টাকার কাজের সূচনা করা হয়েছে। গত শুক্রবার দিনহাটায় রামকুমার প্রাথমিক বিদ্যালয়ের কাজের সূচনা করা হয়। স্থানীয় সোনিদেবী হাইস্কুলের ক্লাস রুম নির্মাণের জন্য ৯১ লক্ষ টাকা খরচ করা হবে। এদিকে, কোচবিহার রাজবাড়ি স্টেডিয়ামে ক্লাব হাউস, কোচবিহার প্রেসক্লাব সহ একাধিক গুরুত্বপূর্ণ কাজও এই দফাতেই শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। 

     নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)