• খানাখন্দে বেহাল জাতীয় সড়ক
    বর্তমান | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, ইসলামপুর: খানাখন্দ ছিলই, বৃষ্টির পর জল জমে ৩১ নং জাতীয় সড়ক এখন ভয়ঙ্কর রূপ নিয়েছে। ইসলামপুর মহকুমার পূর্ণিয়া মোড় থেকে চোপড়া পর্যন্ত প্রায় ৯০ কিমি জাতীয় সড়কে অজস্র গর্ত। ঝুঁকি নিয়েই যান নিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন চালকরা। তাঁদের অভিযোগ, দু’একবার তাপ্পি মারা হলেও বিশেষ লাভ হয়নি। দীর্ঘদিন সড়ক বেহাল হয়ে থাকলেও ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। পুজোর আগে সড়কের বেহাল দশায় ক্ষুব্ধ সাধারণ মানুষ থেকে প্রশাসনের কর্তা ও যানবাহন চালকদের বিভিন্ন সংগঠন। বাসিন্দাদের দাবি, পুজোর আগে সড়ক মেরামতি করতে হবে। উত্সবে মানুষজন আনন্দ করতে বের হয়ে বেহাল সড়কের জন্য যাতে দুর্ঘটনায় না পড়েন, সেজন্য দ্রুত ব্যবস্থা নিতে হবে।

    ইসলামপুর মহকুমা শাসক আবদুল সাহিদ বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে। তাদের বলা হলেও সড়ক মেরামত করা হয়নি। পুজার আগে কাজ না হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে অ্যাকশন নেব।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডালখোলার পূর্ণিয়া মোড় থেকে চোপড়ার সোনাপুর পর্যন্ত ইসলামপুর মহকুমা এলাকা। শনিবার সামান্য বৃষ্টির পর রাস্তার গর্তে জল জমে যাওয়ায় সমস্যা আরও বেড়ে গিয়েছে। 

    পূর্ণিয়া মোড় ট্রাক ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি নাজির হুসেন বলেন, সড়কের বেহাল দশায় গাড়ির যন্ত্রাংশ ক্ষতিগ্রস্থ হচ্ছে। অনেক সময় নাট বোল্ট খুলে পড়ছে। সড়ক কর্তৃপক্ষ মাঝে মাঝে তাপ্পি দিলেও  সমস্যা মিটছে না। প্রতি মুহূর্তে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে।

    ৩১ নং জাতীয় সড়কের শিলিগুড়ি ডিভিশনের প্রজেক্ট ডিরেক্টর প্রদ্যুত দাশগুপ্ত বলেন, সবেমাত্র দায়িত্ব নিয়েছি। চেষ্টা করছি যাতে পুজোর আগে মেরামত করা সম্ভব হয়।
  • Link to this news (বর্তমান)