• বেজে উঠল ঢাক - ঢোল- কাঁসর, সন্দীপ - অভিজিৎ গ্রেফতার হতেই শুরু হল কার্নিভাল
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • উৎসবে ফিরল জনতা। শনিবার রাতে আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণের ঘটনায় হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও টালা থাকার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল গ্রেফতার হতেই ঢাক – ঢোল বাজিয়ে উৎসবে মাতল সাধারণ মানুষ। শনিবার রাতে রাত দখলের কর্মসূচিতে গ্রেফতারির খবর পৌঁছতেই শুরু হয়ে যায় উজ্জাপন। ঢাক-ঢোল-শঙ্খ বাজিয়ে উৎসবে মাতেন সাধারণ মানুষ।

    রাজ্যের বিভিন্ন জায়গায় মতো শনিবার রাতে হাওড়ার মন্দিরতলাতেও চলছিল রাত দখলের কর্মসূচি। কর্মসূচি চলাকালীনই সেখানে পৌঁছয় সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের গ্রেফতারির খবর। সঙ্গে সঙ্গে সেখানে তুমুল উচ্ছ্বাসে ফেটে পড়ে জনতা। ঢাক – ঢোল বাজিয়ে ধুনুচি নাচতে থাকেন মহিলারা। ওঠে শঙ্খধ্বণী। কার্নিভালের চেহারা নেয় মন্দিরতলা চত্বর।

    উপস্থিত এক প্রতিবাদী জানান, আরজি করে যে পুলিশ তথ্যপ্রমাণ লোপাট করেছে সেই অভিযোগ অনেকদিন আগে থেকেই উঠছিল। আমরা বিচার চাই। টালা থানার ওসি ও সন্দীপ ঘোষ তথ্যপ্রমাণ লোপাটে প্রধান ভূমিকা নিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। কোনও নিয়ম না মেনে তদন্তপ্রক্রিয়া পরিচালনা করেছেন টালা থানার ওসি। আমরা এর শেষ দেখে ছাড়ব।

    এক তরুণী বলেন, বিচার ছিনিয়ে নিতে এখানে আসা। যতদিন সুবিচার না হবে ততদিন আমরা রাস্তায় থাকব। ডাক্তারবাবুরা এই ঝড়-জলে রাস্তায় পড়ে রয়েছেন, তাহলে আমরা পারব না কেন? আজ সুবিচারের দিকে আরও এক ধাপ এগোলাম বলে মনে হল। তবে আরও যারা এর পিছনে রয়েছে তাদের সবাইকে জেলে দেখতে চাই। ধর্ষক – খুনিদের ফাঁসি চাই। তার আগে থামব না।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)