• আরজি কর তদন্তে এবার সিবিআইয়ের ব়্যাডারে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকে মৃত্যুর তদন্তে টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করার পর এবার কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলকে তলব করতে চলেছে সিবিআই। সূত্রের খবর, ইতিমধ্যে সেই প্রস্তুতি সেরে ফেলেছে তারা। তবে মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানির পর তাঁকে তলব করা হতে পারে। তদন্তে একাধিক জায়গায় ইচ্ছাকৃত গাফিলতি রয়েছে বলে মনে করছে সিবিআই। আরজি কর মেডিক্যালের তদন্তে কোনও তথ্যপ্রমাণ লোপাট হলে তার দায় তাঁর নিজের বলে আগেই জানিয়েছিলেন বিনীত গোয়েল।

    সিবিআই সূত্রে জানা গিয়েছে, শনিবার গ্রেফতারির আগে জিজ্ঞাসাবাদে অভিজিৎ মণ্ডল একাধিক প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে পারেননি। বিশেষ করে FIR দায়েরে কেন এত দেরি হল, এই প্রশ্নের গ্রহণযোগ্য জবাব দিতে পারেননি তিনি। যাতে গোয়েন্দাদের অনুমান, কারও নির্দেশে হাত গুটিয়ে বসেছিলেন অভিজিৎবাবু। এমনকী FIR দায়ের না হলেও হয়েছে দেহের ময়নাতদন্ত। ঘটনাস্থলে পৌঁছেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। তদন্তকারীদের অনুমান, গত ৯ অগাস্ট সকালে টালা থানায় এই ঘটনায় একটি FIR দায়ের করা হয়েছিল। পরে তা গায়েব করে দেওয়া হয়েছে। এই আশঙ্কার কথা সুপ্রিম কোর্টে জানিয়েছেন আইনজীবী ফিরোজ এডুলজি। এই ঘটনা পুলিশ কমিশনারের নির্দেশ ছাড়া ঘটা সম্ভব নয় বলে মনে করছেন তদন্তকারীরা। আর ঘটনার দিন বিনীত গোয়েলের সঙ্গে অভিজিৎ মণ্ডলের ফোনে একাধিকবার যোগাযোগ হয়েছে বলে জানতে পেরেছে সিবিআই।

    আপাতত ৩ দিনের জন্য অভিজিৎ মণ্ডলকে হেফাজতে চেয়েছে সিবিআই। আদালত তা মঞ্জুর করলে মঙ্গলবার তাঁকে ফের আদালতে পেশ করতে হবে। ওই দিনই সুপ্রিম কোর্টে রয়েছে আরজি কর মামলার শুনানি। সূত্রের খবর, তার পর কোনও দিন বিনীত গোয়েলকে তলব করতে পারে সিবিআই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)