• অভিজিৎ মণ্ডলের হয়ে সাওয়াল করায় শিয়ালদা আদালতে আইনজীবীদের বিক্ষোভের মুখে আইনজীবী
    হিন্দুস্তান টাইমস | ১৫ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ডে তদন্তের নামে তথ্যপ্রমাণ লোপাটে অভিযুক্ত টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে আদালতে পেশের সময় তৈরি হল তুমুল উত্তেজনা। রবিবার দুপুরে তাঁকে শিয়ালদা আদালতে পেশ করে সিবিআই। আদালতে অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল করেন এক আইনজীবী। আর তাতেই আদালত কক্ষে ছড়ায় উত্তেজনা। আইনজীবীদের একাংশ বাধা দিতে থাকেন তাঁকে। এমনকী শুনানি শেষের পরও ওই আইনজীবীকে সতর্ক করেন বার অ্যাসোসিয়েশনের সদস্যরা।

    এদিন শিয়ালদা আদালতের বার অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয় অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল না করার সিদ্ধান্ত নিয়েছে তারা। কিন্তু শুনানি শুরু হতে এক আইনজীবী দাঁড়িয়ে অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল কলতে শুরু করেন। সঙ্গে সঙ্গে তাঁকে বাধা দেন অন্য আইনজীবীরা। রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়ে আদালতে। এক আইনজীবী বলেন, এদের মতো মানুষের জন্যই এই নৃশংস ঘটনা ঘটেছে। এদের হয়ে সওয়াল করার প্রশ্ন নেই। বাধা উপেক্ষা করেই প্রায় ১০ মিনিট সওয়াল করেন ওই আইনজীবী। আদালতে অভিজিৎ মণ্ডলের ৩ দিনের হেফাজত দাবি করে সিবিআই।

    শুনানি শেষে আদালত কক্ষে নতুন করে উত্তেজনা ছড়ায়। যে আইনজীবী অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল করেছিলেন তাঁকে চার দিকে থেকে ঘিরে ধরেন অন্য আইনজীবীরা। রীতিমতো সতর্ক করতে থাকেন তাঁকে। পরের বার অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল করলে ফল ভালো হবে না বলে জানিয়ে দেন তাঁরা।

    বলে রাখি, আরজি কর কাণ্ডে তথ্যপ্রমাণ লোপাট ও তদন্ত বিপথে চালনা করার চেষ্টার অভিযোগ টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)