• মালদা থেকে শিলিগুড়িগামী যাত্রীবাহী ট্রেনে আগুন আতঙ্ক, তীব্র চাঞ্চল্য
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • মালদা থেকে শিলিগুড়িগামী যাত্রীবাহী প্যাসেঞ্জার ট্রেনে আগুন। রবিবার বেলা ১২টা ১০ মিনিট নাগাদ বিহারের কিষাণগঞ্জের ফড়িংগোলা গ্রামের কাছে এই ঘটনা ঘটেছে। ঠিক কী কারণে এই আগুন লাগল? তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে রেল দপ্তর।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালদা থেকে শিলিগুড়িগামী ট্রেনটি বিহারের কিষাণগঞ্জের ফোড়িংগোলা গ্রামের কাছে পৌঁছলে ইঞ্জিনে আগুন ধরে। বিষয়টি নজরে আসে চালকের। এরপরেই তিনি ট্রেন দাঁড় করিয়ে দেন। ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জিআরপি ও আরপিএফ জওয়ানরা। ঘটনাস্থলে আসে দমকল বাহিনী। বেশ কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন রেলকর্মীরা।

    কী ভাবে এই আগুন লাগল? তা খতিয়ে দেখছেন রেলকর্মীরা। আরপিএফ সূত্রে খবর, এই অগ্নিকাণ্ডে চালক বা কোনও যাত্রীর ক্ষতি হয়নি। এসএসবি ক্যাম্পের জওয়ানেরা আগুন নেভানোর কাজে হাত লাগান। সকলের সহায়তায় নিয়ন্ত্রণে এসেছে আগুন। কী কারণে এই আগুন লেগেছিল? তা খতিয়ে দেখা হচ্ছে। পূর্ণাঙ্গ তদন্তের পরেই এই প্রসঙ্গে নির্দিষ্ট করে কিছু বলা সম্ভব বলে জানিয়েছেন রেল দপ্তরের আধিকারিকরা।

    যাত্রীদের মধ্যে এই অগ্নিকাণ্ডকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেন ধীর গতি হতেই অনেকে লাফ দেন প্রাণে বাঁচার জন্য। যদিও এই অগ্নিকাণ্ড বড় কোনও আকার ধারণ করেনি। তবে এই দুর্ঘটনার কারণে এনজেপি রুটের সমস্ত ট্রেন চলাচল বন্ধ ছিল দীর্ঘক্ষণ। ফলে সমস্যায় পড়তে হয় যাত্রীদের। তবে এই মুহূর্তে ট্রেন চলাচল স্বাভাবিক বলেই জানা যাচ্ছে।
  • Link to this news (এই সময়)