• তপসিয়ায় অ্যালুমিনিয়াম সামগ্রীর গুদামে আগুন
    প্রতিদিন | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। এবার ঘটনাস্থল তপসিয়ার ৮ নম্বর অবিনাশ চৌধুরী লেন। সেখানে একটি অ্যালুমিনিয়াম সামগ্রীর গুদামে আগুন লেগে যায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৫টি ইঞ্জিন। ঘণ্টাদুয়েক কেটে গেলেও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেশ কিছুটা বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের। কীভাবে ওই গুদামে আগুন লাগল, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরে আগুন লেগেছে। 

    স্থানীয়দের দাবি, সকাল সাড়ে সাতটা নাগাদ অ্যালুমিনিয়াম সামগ্রীর গুদাম থেকে কালো ধোঁয়া বেরতে দেখেন তাঁরা। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা প্রায় গোটা গুদামকেই গ্রাস করে। কালো ধোঁয়ায় ঢেকে যায় প্রায় গোটা এলাকা। তড়িঘড়ি স্থানীয়রাই আগুন নেভানোর কাজ শুরু করেন। খবর দেওয়া হয় দমকলেও। এদিকে, খবর পাওয়ামাত্রই দমকলের একে একে ৫টি ইঞ্জি ঘটনাস্থলে পৌঁছয়। তবে অ্যালুমিনিয়াম সামগ্রীর গুদামটি অত্যন্ত ঘিঞ্জি এলাকায়। তাই আগুন নেভাতে স্বাভাবিকভাবেই কিছুটা বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের।

    অ্যালুমিনিয়াম সামগ্রীর গুদামটির আশপাশে ঘন জনবসতি। পিছনেই রয়েছে একটি চামড়ার কারখানা। তাই আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। আর তা হলে বড়সড় বিপদের সম্ভাবনা। তাই দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার মরিয়া চেষ্টা করছেন। অগ্নিকাণ্ডের জেরে এলাকায় ব্য়াপক আতঙ্ক ছড়িয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে ওই গুদামে আগুন লেগেছে। তবে তা তদন্তসাপেক্ষ বলেই মনে করছেন তদন্তকারীরা। ওই গুদামে অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখা হবে বলেই জানান দমকল কর্মীরা। এদিকে, হাওড়ার রানিহাটির সোনাপট্টিতেও সাতসকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  
  • Link to this news (প্রতিদিন)