• তিনমাস পর চালু জঙ্গল সাফারি, পর্যটকদের বিশেষ অভ্যর্থনা বন দপ্তরের
    আজকাল | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: উত্তরীয় পরিয়ে জঙ্গল সাফারিতে অর্ভ্যথনা পর্যটকদের। তাও আবার বনদপ্তরের পক্ষ থেকে। এই উদ্যোগ পর্যটকের ডুয়ার্স ঘোরায় আলাদা স্বাদ জুড়েছে। তিনমাস বন্ধ থাকার পর অবশেষে খুলে গেল জঙ্গল। জঙ্গল খুলতেই সূচনা হল পর্যটকদের জঙ্গল সাফারি দিয়ে। গত ৩ মাস বন্ধ ছিল সংরক্ষিত বনাঞ্চল ও জাতীয় উদ্যান। ১৬ সেপ্টেম্বর সোমবার থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হল সংরক্ষিত বনাঞ্চল গুলি।

    ফের পর্যটকেরা ডুয়ার্সের জাতীয় উদ্যানে করতে পারবে, জিপসি সাফারি ও হাতি সাফারি। এদিন সকালে গরুমারার জাতীয় উদ্যানের গেটে পর্যটকদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেন বনদপ্তরের কর্মীরা। প্রথম দিনেই প্রচুর পর্যটকদের জিপসি নিয়ে জঙ্গল ঢুকতে দেখা গেল।স্বাভাবিকভাবেই এইদিন থেকে ফের বন্যপ্রাণীদের দেখার, জঙ্গলের গভীরে ঘোরার সুযোগ উপভোগ করতে পারবেন পর্যটকেরা। এই মুহূর্তে উত্তরবঙ্গে জুড়ে বৃষ্টি হচ্ছে। তাই পুজোর মরশুমে বর্ষার জঙ্গলের আনন্দ অনুভব করতে পারবেন। তবে বৃষ্টি কতদিন থাকবে তার উপর নির্ভর করবে। জঙ্গল ঘুরতে আসা পর্যটকরা বলেন, বনকর্মীরা যেভাবে বরণ করে আমাদের জঙ্গল ঢুকতে স্বাগত জানালেন, সত্যি ভালো লাগল।

    পর্যটকরা আরও জানান, 'তিনমাস বন্ধ থাকার পর এদিন জঙ্গল খুলে গেল। খুব ভালো লাগছে জিপসি সাফারির মধ্য দিয়ে জঙ্গল ঘুরতে পারব। তবে আমরা উৎসুক জঙ্গলে প্রবেশের পর কোন কোন বন্য জন্তুদের দেখা মিলবে।' কল্যানী বিধানচন্দ্র কৃষি বিদ্যালয়ের স্টাফরা এদিন জঙ্গল সাফারি শুরুতে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তাদের অনুভূতির কথা জানালেন।
  • Link to this news (আজকাল)