• আলোচনা চেয়ে ফের আন্দোলনকারীদের ই-মেল মুখ্যসচিবের
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে পঞ্চমবার ই-মেল নবান্নের। সোমবার রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ আন্দোলনকারীদের ফের ই-মেল করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে আজ বিকেল ৫টার সময় বৈঠক হবে বলে জানানো হয়েছে মেলে। ই-মেলে স্পষ্ট বলা হয়েছে, যেহেতু মামলাটি আদালতে বিচারাধীন তাই বৈঠকের কোনও লাইভ স্ট্রিমিং বা ভিডিয়োগ্রাফি করা যাবে না। পরিবর্তে বৈঠকের একটি মিনিটস প্রস্তুত করা হবে, যেখানে সই করবে দু'পক্ষই। এ দিন বিকেল ৪টা ৪৫ মিনিট নাগাদ আন্দোলনকারীদের বৈঠকস্থলে প্রস্তুত থাকার আহ্বান জানানো হয়েছে।এই দ্বিপাক্ষিক বৈঠকটির লাইভ স্ট্রিমিং করা এবং ভিডিয়োগ্রাফি করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা। অন্যদিকে, তাঁদের এই দাবি মানতে নারাজ রাজ্য। আর সেই কারণে অতীতে দু’বার ভেস্তে গিয়েছে জুনিয়র চিকিৎসক এবং রাজ্যের দ্বিপাক্ষিক বৈঠক।

    একবার নবান্ন, পরে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে ভিডিয়োগ্রাফি এবং লাইভস্ট্রিমিংয়ের দাবি নিয়ে ঐকমত না হওয়ায় ফিরে আসতে হয় আন্দোলনকারীদের।

    এরই মধ্যে ফের বৈঠকের ডাক রাজ্যের। মঙ্গলবার ফের সুপ্রিম কোর্টে উঠবে আরজি কর মামলা। গত শুনানিতে চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার বার্তা দিয়েছিল সুপ্রিম কোর্ট। গত মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে ডাক্তাররা কাজে যোগ দিলে আন্দোলনকারী চিকিৎসকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না বলে জানিয়েছিল সুপ্রিম কোর্ট।

    সোমবারের মেলে ৯ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের নির্দেশ প্রসঙ্গও উল্লেখ করেছেন মুখ্যসচিব। যাঁরা গত আলোচনায় অংশ নেওয়ার জন্য গিয়েছিলেন তাঁদের সোমবারের বৈঠকে অংশ নেওয়ার জন্য ডাক দেওয়া হয়েছে।

    এ দিনের বৈঠকে যোগ দেবেন কি না তা নিয়ে এখনও জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। শেষ পর্যন্ত লাইভ স্ট্রিমিংয়ের জটিলতায় সোমবারেও হবে না রাজ্য-জুনিয়র চিকিৎসকদের বৈঠক? উঠছে প্রশ্ন।
  • Link to this news (এই সময়)