• 'প্রতারণার ফাঁদে পা দেবেন না, টাকা চাওয়া হয়নি', সতর্কবার্তা জুনিয়র ডাক্তারদের
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • 'সোশ্যাল মিডিয়ায় কোনও আর্থিক সাহায্য চাওয়া হয়নি', দাবি জুনিয়র চিকিৎসকদের। প্রতারণার ফাঁদে পা না দিতে সাধারণ মানুষকে তাঁরা সতর্ক করলেন। আরজি করের ঘটনায় দোষীদের কঠোর শাস্তি-সহ ৫ দফা দাবিতে আন্দোলন করছেন জুনিয়র চিকিৎসকরা। স্বাস্থ্য ভবনের অদূরে ধর্নায় বসেছেন তাঁরা। জল-খাবার-ত্রিপল দিয়ে তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সাধারণ মানুষ।এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট ঘুরছে। সেখানে দেখা যাচ্ছে, আন্দোলন চালাতে ও মামলার জন্য নিযুক্ত আইনজীবীদের পারিশ্রমিক দিতে জুনিয়র চিকিৎসকরা অর্থ সাহায্য চাইছেন। কিন্তু এ বার ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট-এর তরফে জানানো হয়েছে, তারা কোনও আর্থিক সাহায্য এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় দাবি করেনি। নিজেরাই টাকা দিয়ে যাবতীয় ব্যয় বহন করছে তারা। এই সমস্ত সোশ্যাল মিডিয়া পোস্টগুলি ভুয়ো এবং আর্থিক প্রতারণার চক্র বলে দাবি করেছেন জুনিয়র ডাক্তাররা।

    তাঁদের কথায়, ‘এখনও পর্যন্ত আমরা নিজেরাই সমস্ত খরচ বহন করছি। যদি কোনও সাহায্যের প্রয়োজন কখনও হয় সেক্ষেত্রে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট-এর অফিসিয়াল পেজ থেকে তা করা হবে। তা ছাড়া যে সমস্ত পোস্ট করা হচ্ছে, সেগুলিতে টাকা পাঠাবেন না। তা ভুয়ো।’ অর্থাৎ সাইবার প্রতারণার ইঙ্গিত দিয়েছেন এই আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা।

    উল্লেখ্য, কাল মঙ্গলবার আরজি কর মামলা উঠবে সুপ্রিম কোর্টে। জুনিয়র ডাক্তারদের হয়ে সওয়াল করবেন প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিং। এর আগে তাঁদের হয়ে আদালতে লড়ছিলেন আইনজীবী গীতা লুথরা। রবিবার 'ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট'-এর তরফে অনিকেত মাহাতো বলেন, 'আমরা ইন্দিরা জয়সিংকে আইনজীবী হিসেবে নিয়োগ করেছি। তিনি আমাদের হয়ে সওয়াল করবেন।'
  • Link to this news (এই সময়)