• কালীঘাটের বৈঠকে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা, তবে কি কাটবে জট?
    প্রতিদিন | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • রমেন দাস: সরকারের ‘শেষ চেষ্টা’র জেরে নিজেদের শর্ত থেকে সরে এসেই কি অবশেষে বৈঠকে রাজি  আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা? সোমবার বিকেলে কালীঘাটে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে যাচ্ছেন তাঁরা।  জিবি বৈঠকের পর তাঁরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। ইতিমধ্যে কালীঘাটে যাওয়ার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সল্টলেকের ধরনাস্থলে বাস পৌঁছেছে। সূত্রের খবর, রাজ্য সরকারের তরফে সেই বাস পাঠানো হয়েছে। যাতে আন্দোলনকারীদের প্রতিনিধিরা যাবেন মুখ্যমন্ত্রীর বাড়িতে। 

    গত সপ্তাহের বৃহস্পতিবার, শনিবারের পর এ সপ্তাহের প্রথম দিন। রাজ্যের স্বাস্থ্য় পরিষেবা স্বাভাবিক করতে ফের জুনিয়র ডাক্তারদের আলোচনার টেবিলে ডেকেছেন মুখ্যসচিব মনোজ পন্থ। ইমেল করা হয়েছিল আন্দোলনকারীদের। মুখ্যসচিবের তরফে পাঠানো চিঠিতে সুপ্রিম কোর্টের নির্দেশিকার কথা উল্লেখ করা হয়েছে। আরও বলা হয়েছে, “এবারই পঞ্চম এবং শেষবার মুখ্যমন্ত্রীর সঙ্গে আপনাদের প্রতিনিধিদের বৈঠকে ডাকা হচ্ছে। এর আগেও আপনাদের খোলা মনে বৈঠকের জন্যই মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে ডাকা হয়েছিল। যেহেতু এটি সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়, তাই কোনওভাবে লাইভ সম্প্রচার কিংবা ভিডিওগ্রাফি হওয়া সম্ভব নয়। তবে দুপক্ষের সই করা বৈঠকের কার্যবিবরণী কিংবা মিনিটস শেয়ার করা হবে।”

    বিকেল পাঁচটায় কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠক। তার আগে চারটে পঁয়তাল্লিশ নাগাদ আগের দিনের বৈঠকে যোগ দিতে আসা প্রতিনিধিদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এর পর তিনটি শর্ত জানিয়ে মুখ্যসচিবকে পালটা মেল করা হয় আন্দোলনকারীদের তরফে। তার মধ্যে অন্যতম ভিডিওগ্রাফির দাবি। তা থেকে সরে আসেননি ডাক্তাররা। এর মধ্য়েই শুরু হয় গভর্নিং বডির বৈঠক। দীর্ঘক্ষণ আলোচনা করেন আন্দোলনকারীরা। এর পর বিকেলে জানান, কালীঘাটের বৈঠকে যাচ্ছেন আলোচনা করতে। তবে বৈঠকের ফলাফল কী হবে, তা নিয়ে সংশয়ে রয়েছেন জুনিয়র ডাক্তাররা। 
  • Link to this news (প্রতিদিন)