• মাছ ধরতে গিয়ে সমুদ্রে এখনও নিখোঁজ ৪৯ মৎস্যজীবী, হেলিকপ্টারে শুরু তল্লাশি
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • সময় যত এগোচ্ছে ততই উদ্বেগ বাড়ছে নিখোঁজ মৎস্যজীবীদের পরিবারগুলির। চার দিন ধরে সমুদ্রে নিখোঁজ ৪৯ মৎস্যজীবী। দেখা নেই যে ২টি মাছ ধরার ট্রলারে চেপে তাঁরা সমুদ্রে গিয়েছিলেন, সেই ট্রলারগুলিরও। তাঁদের খোঁজে আজ সোমবার হেলিকপ্টার তল্লাশি শুরু করেছে প্রশাসন।সোমবার সকাল থেকেই মৎস্যজীবী পরিবারের সদস্যরা ট্রলারের মালিকের বাড়ির সামনে একরাশ উৎকণ্ঠায় নিয়ে জড়ো হয়েছেন। মৎস্যজীবী পরিবারের সদস্যদের অভিযোগ, এখনও পর্যন্ত তাঁদের কোনও খবরই দেওয়া হয়নি।

    সূত্রের খবর, দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় কারণে সমুদ্রে অন্য যেসব মৎস্যজীবীদের নিয়ে বিভিন্ন ট্রলার পাড়ি দিয়েছিল সেগুলি ফিরে এসেছে। কিন্তু ২টি ট্রলার ওই ৪৯ মৎস্যজীবীকে নিয়ে ফেরেনি। তাদের যান্ত্রিক গোলযোগ দেখা দেয় ও ওয়্যারলেস বিকল হয়ে যায়। ওই ট্রলার গুলির সঙ্গে কোনভাবেই যোগাযোগ করা যাচ্ছে না। বিষয়টি উপকূল রক্ষী বাহিনীকে জানানো হয়েছে।

    ডায়মন্ডহারবার থেকে গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল ‘মা রিয়া’ ও ‘শ্রী হরি’ নামে দুটি টলার। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নদীর উত্তাল ঢেউয়ে ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার কারণে আটকে পড়ে গভীর সমুদ্রে। ওয়্যারলেসও খারাপ হয়ে যায়।

    কাছাকাছি থাকা অন্য মৎস্যজীবীরা বিকল ট্রলার ২টিকে টেনে আনার চেষ্টা করলেও শেষ পর্যন্ত নদীর জোরাল ঢেউয়ের কাছে হার মানতে হয় তাদের। বাধ্য হয়ে তাদের ছেড়ে চলে আসতে হয় বন্দরে। চারদিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত পরিবারের কোনো সদস্যের সাথে কথা হয়নি মৎস্যজীবীদের। সোমবার সকাল থেকেই সুলতানপুর মৎস্য বন্দরে ভিড় জমিয়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবারের সদস্যরা।
  • Link to this news (এই সময়)