• কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পৌঁছল আন্দোলনকারীদের বাস
    এই সময় | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাসভবনে ফের জুনিয়র ডাক্তারদের বৈঠক করার জন্য আমন্ত্রণ জানালেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। গত শনিবার বৈঠক ডাকা হলেও শেষমেশ বৈঠক হয়নি। সন্ধ্যা ছয়টা থেকে রাত ন’টা পর্যন্ত চললেও বৈঠক ভেস্তে যায়। সোমবার শেষবার বৈঠকের জন্য ডাকা হচ্ছে বলে চিঠিতে উল্লেখ করেন মুখ্যসচিব। অন্যদিকে, পাঁচ দফা দাবি নিয়ে বৈঠকে বসতে চান জুনিয়র ডাক্তাররা। দেখুন বৈঠকের Live Update -

    কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছে পৌঁছল জুনিয়র ডাক্তারদের বাস। ৬.১৬ মিনিটে বাসভবনের সামনে পৌঁছয় বাস।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে জুনিয়র ডাক্তাররা।মুখ্যমন্ত্রীর বাসভবনের উদ্দেশে রওনা দিলেন ডাক্তাররা।

    মুখ্যসচিবের ইমেল-এ ডাক্তারদের তরফে কার্যবিবরণী লেখার প্রতিনিধি নিয়ে যাওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি। সেই কারণে, নিজেদের তরফে ২ জন স্টেনোগ্রাফার নিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। নিজেদের স্টেনোগ্রাফার নিয়ে যাওয়ার কথা সরকারকে ই-মেল করে জানালেন জুনিয়র ডাক্তাররা

    জুনিয়র ডাক্তারদের চিঠির জবাবে রাজ্য সরকারের তরফে পুরো বৈঠকের কার্যবিবরণী দেওয়ার শর্ত মেনে নেওয়া হলো। বৈঠকের পর দুই পক্ষের তরফে সেটি স্বাক্ষর করা হবে। বৈঠক শেষ হলে কার্যবিবরণীর একটি কপি ডাক্তারদের দিয়ে দেওয়া হবে।ডাক্তারদের তরফে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে। ডাক্তারদের চিঠিতে জানানো হয়েছে - ১) উভয় পক্ষের তরফে পৃথক ভিডিয়োগ্রাফার দ্বারা বৈঠকের ভিডিয়োগ্রাফি করতে হবে। যদি আপনার দিক থেকে সম্ভব না হয় তাহলে, 2) সভার সম্পূর্ণ ভিডিয়ো ফাইলটি সভার পরপরই ডাক্তারদের প্রতিনিধিদের কাছে হস্তান্তর করতে হবে। আপনার দিক থেকে যদি সেটা সম্ভব না হয় তাহলে, 3) সভার সম্পূর্ণ কার্যবিবরণী উভয় পক্ষের দ্বারা রেকর্ড করা হবে (WBJDF তাঁদের নিজস্ব কার্যবিবরণী এবং ট্রান্সক্রিপ্ট গ্রহণকারীদের সভার জন্য নিয়ে আসবে)। সভার শেষে সেটা হস্তান্তর করতে হবে।জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়েছে, দুই তরফেই এই বৈঠকের ভিডিয়োগ্রাফি করতে হবে।রাজ্য সরকারের ডাকে সাড়া দিয়ে বৈঠকে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। নিজেদের মধ্যে আলোচনায় ডাক্তাররা সিদ্ধান্ত নেন, সরকারের শর্ত মেনে তাঁরা মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠকে যাচ্ছেন।মুখ্যসচিবের ই-মেল পাওয়ার পর আলোচনায় বসেছেন জুনিয়র ডাক্তাররা।সোমবার ফের বৈঠকের আমন্ত্রণ জানিয়ে জুনিয়র ডাক্তারদের ই-মেল করেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ।

    মুখ্যসচিব ই-মেল করে জানিয়েছেন, আপনাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক করানোর জন্য আমাদের তরফে পঞ্চম এবং শেষবার চেষ্টা করা হচ্ছে। খোলামনে আলোচনার জন্য কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। বিকেল ৫টায় বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। আমরা বিশ্বাস করি, সুচিন্তার জয় হবেই। আপনাদের আগের দিনের বক্তব্য অনুযায়ী, এই বৈঠকের কোনও ভিডিয়োগ্রাফি বা সরাসরি সম্প্রচার প্রয়োজন হবে না, কারণ বিষয়টি সর্বোচ্চ আদালতে বিচারাধীন। বৈঠকের পুঙ্খানুপুঙ্খ কার্যবিবরণীতে দু’পক্ষের স্বাক্ষর থাকবে।
  • Link to this news (এই সময়)