• গায়ে উর্দি, মাথায় জোকারের টুপি, TMC নেতার জন্মদিনের পার্টিতে হাজির পুলিশ কর্মী
    হিন্দুস্তান টাইমস | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • গায়ে পুলিশের উর্দি আর মাথায় জোকারের টুপি। এভাবেই তৃণমূল নেতার জন্মদিনের অনুষ্ঠানে দেখা গেল পুলিশ আধিকারিকেকে। ঘটনা মুর্শিদাবাদের রানিনগরের। ছবি ভাইরাল হতে পুলিশকে ‘চটি চাটা’ বলে আক্রমণ শুরু করেছে বিরোধীরা।

    আরজি কর কাণ্ডে টালা থানার ওসির গ্রেফতারির পর রাজ্যে সুবিচার দিতে পুলিশের ভূমিকা বড়সড় প্রশ্নের মুখে পড়েছে। আগে থেকেই জনমানসে পক্ষপাতদুষ্টতায় অভিযুক্ত পুলিশ এবার আদালতেও প্রশ্নের মুখে। এই অবস্থায় মুর্শিদাবাদের রানিনগরে ডিউটিরত অবস্থায় উর্দি পরে তৃণমূল নেতার জন্মদিনের অনুষ্ঠানে হাজির হলেন এক ASI. অন্যদের মাথায় পরলেন জোকারের টুপি।

    রানিনগরের শেখপাড়া বাজারে একটি কেকের দোকানে স্থানীয় তৃণমূল নেতা সোহেল রানার জন্মদিকে কেক কাটার অনুষ্ঠান চলছিল। সেখানে ডিউটিতে থাকাকালীন সশরীরে হাজির হয়ে যান রানিনগর থানার এএসআই তাজ আলম। সেখানে উর্দি পরা অবস্থাতেই পুলিশের টুপি খুলে মাথায় জোকারের টুপি পরে নেন তিনি। তার পর মেতে ওঠেন কেক কাটার অনুষ্ঠানে। ভাইরাল ভিডিয়োয় কেক খেতেও দেখা যাচ্ছে তাঁকে।

    ভাইরাল ভিডিয়োকে হাতিয়ার করে পুলিশকে তুমুল আক্রমণ করেছে বিজেপি ও কংগ্রেস। মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি সৌমেন মণ্ডল বলেন, ‘রাজ্যে এভাবেই চলছে পুলিশ। পুলিশ আর তৃণমূল মিলে মিশে এক হয়ে গিয়েছে। থানাগুলো হয়ে গিয়েছে পার্টি অফিস। তাই উর্দি পরা অন ডিউটি পুলিশ অফিসারকে তৃণমূল নেতার জন্মদিনের পার্টিতে দেখা যাচ্ছে।’

    কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ‘চটি চাটা পুলিশের কাছ থেকে এর থেকে বেশি কিছু আশা করা ঠিক না। এই সব পুলিশকর্মীরা দুর্নীতি করে চাকরি পেয়েছেন। তাই তৃণমূলকে এদের খুশি রাখতেই হবে। যে রাজ্যে পুলিশের ডিজি মুখ্যমন্ত্রীর চেয়ার মোছেন সেখানকার থানার অফিসার উর্দি পরে তৃণমূল নেতার জন্মদিনে নাচবেন এতে আশ্চর্যের কী?’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)