• টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলের গ্রেফতারির পর এবার তাঁর স্ত্রীকে ডাকল CBI
    হিন্দুস্তান টাইমস | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসকের মৃত্যুর তদন্তের নামে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগে গ্রেফতার হয়েছেন টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল। এবার ধৃত পুলিশ আধিকারিকের স্ত্রীকে তলব করল সিবিআই। সোমবারই সিবিআই দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। একই সঙ্গে তলব করা হয়েছে অভিজিৎবাবুর আইনজীবীকেও।

    সিবিআই সূত্রে খবর, আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসক খুনের ঘটনায় তদন্তের নামে তিনি যে তথ্যপ্রমাণ লোপাট করছেন, এব্যাপারে বাড়িতে তিনি কিছু জানিয়েছিলেন কি না তা জানতে চান তদন্তকারীরা। তদন্ত শুরুর পর প্রথম কয়েক দিন অভিজিৎবাবুর মানসিক অবস্থা কেমন ছিল তা-ও জানতে চান তাঁরা। সে সব বার করতেই ধৃত পুলিশ আধিকারিকের স্ত্রীকে তলব।

    একই সঙ্গে অভিজিৎবাবুর আইনজীবী শঙ্খজিৎ মিত্রকে তলব করেছে সিবিআই। শিয়ালদা আদালতের বার অ্যাসোসিয়েশন অভিজিৎ মণ্ডলের হয়ে সওয়াল না করার সিদ্ধান্ত নিলেও বাইরে থেকে গিয়ে আদালতে সওয়াল করেছিলেন শঙ্খজিৎবাবু। তাঁর কাছে এই তদন্ত সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে কি না তা জানতে চান গোয়েন্দারা।

    আরজি কর মেডিক্যালে তদন্তের নামে তথ্যপ্রমাণ লোপাট ও তদন্তকে বিপথে চালিত করার অভিযোগে টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে শনিবার গ্রেফতার করে সিবিআই। আদালতে বিস্ফোরক দাবি করে সিবিআই জানিয়েছে, অভিযুক্তকে রেহাই দিতেই উদ্দেশপ্রণোদিতভাবে তদন্তে গাফিলতি করেছেন তিনি। এর পিছনে বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে বলেও আদালতে জানিয়েছেন তদন্তকারীরা। মঙ্গলবার পর্যন্ত সিবিআই হেফাজতে থাকবেন অভিজিৎবাবু। একই সঙ্গে ওই ঘটনায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। ২ জনকে মুখোমুখি বসিয়ে জেরা করার পরিকল্পনা রয়েছে তদন্তকারীদের।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)