• ‘এরপরও বলবেন মুখ্যমন্ত্রী আলোচনা নিয়ে…’ কালীঘাট-বৈঠক নিয়ে ভিডিয়ো পোস্ট TMC নেতার
    হিন্দুস্তান টাইমস | ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • রাত পোহালেই আরজি কর কাণ্ডে রয়েছে সুপ্রিম শুনানি। তার আগে, সোমবার সন্ধ্যায় ফের আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠক করতে চেয়ে বার্তা দিয়েছেন মুখ্যসচিব। এদিকে, কিছুদিন আগেও একবার মুখ্যমন্ত্রীর ডাকে তাঁর কালীঘাটের বাড়িতে জুনিয়র চিকিৎসকদের আহ্বান করা হয়েছিল বৈঠকে বসতে। সেই দিনের ঘটনা নিয়ে সদ্য একটি ভিডিয়ো পোস্ট করে জুনিয়র চিকিৎসকদের দিকেই প্রশ্নবাণ নিক্ষেপ করেছেন তৃণমূল নেতা সন্দীপন মিত্র।

    কালীঘাটে গত শনিবারের বৈঠক ভেস্তে যাওয়ার পর কান্নায় বেঙে পড়েছিলেন বহু জুনিয়র চিকিৎসক। অনেককেই দেখা যায়, চোখের জল মুছতে মুছতে আবেগঘনভাবে বক্তব্য রাখতে। অনেকের অভিযোগ ছিল,তাঁদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। সেই অভিযোগ খণ্ডন করতে এবার পাল্টা পোস্ট তৃণমূল নেতা সন্দীপন মিত্রের। সেই ভিডিয়ো পোস্টে দেখা যাচ্ছে, মুখ্যসচিব কথা বলছেন জুনিয়র ডাক্তারদের সঙ্গে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, বৃষ্টির মাঝে একদিকে প্রশাসনের শিবিরে দাঁড়িয়ে মুখ্যসচিব সহ বিশিষ্টরা। অন্যদিকে, বৃষ্টিভেজা অবস্থায় আন্দোলনকারীরা। দেখা যাচ্ছে, মুখ্যসচিব বলছেন, আপনাদের সঙ্গে ৬ টা থেকে আমরা আলোচনায় রয়েছি। শুনে আন্দোলনকারীরা বলছেন, আমরাও বৃষ্টিতে এদিকে ভিজছি। শুনেই মুখ্যসচিব বলেন, ভিতরে আসুন। প্রশাসনের শিবিরে অনেককেই বলতে শোনা যাচ্ছে, আপনারা সবাই যদি তলে এসে থাকেন, তাহলে ভিতরে চলুন। দুইপক্ষের মধ্যে লাইভ স্ট্রিমিং নিয়ে কথা হতে শোনা যাচ্ছে। পড়ুয়ারা বলছেন, আমাদেরও আইনি টিম রয়েছে…। এই গোটা পর্বের ভিডিয়ো পোস্ট করে তৃণমূল নেতা সন্দীপন প্রশ্ন তুলেছেন।

    সন্দীপন মিত্র সোশ্যাল মিডিয়া পোস্টে লিখছেন,'গতকাল জুনিয়র ডাক্তাররা বললেন ওনাদের নাকি ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিয়েছে। এবার আরও একটা ভিডিও দেখুন, কিভাবে ওদের বাবা বাছা করে বোঝানোর চেষ্টা করছেন মুখ্য সচিব এবং স্বরাষ্ট্র সচিব। এর পরও বলবেন যে মুখ্যমন্ত্রী আলোচনার ব্যাপারে আন্তরিক নন? ' এদিকে, এই পরিস্থিতিতে সোমবার বেলা ১২টা নাগাদ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আমন্ত্রণ জানিয়ে জুনিয়র ডাক্তারদের ইমেল করেছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। তবে লাইভ স্ট্রিমিং বা ভিডিয়ো রেকর্ডিংয়ের কথা চিঠিতে উল্লেখ নেই। এই জায়গা থেকে প্রশ্ন, লাইভস্ট্রিমিং বা ভিডিয়ো রেকর্ডিং ঘিরে কি জট কাটতে পারে? মঙ্গলবার সুপ্রিম শুনানির আগে এই বৈঠকের সম্ভাবনা কতটা তা নিয়ে রয়েছে জল্পনা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)