• গলায় মমতার ছবি, মুখে ‘জাস্টিস ফর আর জি কর’ স্লোগান, প্রতিবাদের অন্য ছবি কালীঘাটে
    প্রতিদিন | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • স্টাফ রিপোর্টার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির বাইরে তখন থিকথিকে ভিড়। কালীঘাট চত্বরের জমায়েত থেকে ভেসে উঠছে একটাই স্বর, ‘উই ওয়ান্ট জাস্টিস’। কিন্তু সেই জনপ্লাবনেই আলাদা করে নজর কাড়লেন ঋতিকা সরকার। মমতার ছবি গলায় ঝুলিয়ে সুবিচারের দাবিতে সরব তিনি।

    মুখ্যমন্ত্রীর বাড়ির গলির মুখে মমতার সমর্থনে প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজির কলেজ ছাত্রী ঋতিকা। গলাতেও ঝুলছে তৃণমূল নেত্রীর ছবি। হাজরা কলেজের আইনের ছাত্রী ঋতিকা সরকারের দাবি, তিনিও বিচার চান। তবে সোশাল মিডিয়া-সহ একাধিক জায়গায় যেভাবে মুখ্যমন্ত্রীকে অপমান করা হচ্ছে, তার বিপক্ষে তিনি। তিনি চান, আর জি কর কাণ্ডের সুবিচার হোক। তিলোত্তমার বাবা-মা বিচার পান। কিন্তু মুখ্যমন্ত্রীর নামে যাবতীয় কুৎসার বিরোধী তিনি। ওই ছাত্রীর আরও দাবি, তিনি তৃণমূলের সমর্থক। কিন্তু এখানে সাধারণ মানুষ হিসেবেই এসেছেন।

    মনোহর পুকুর রোডের বাসিন্দা ঋতিকা জানান, শহরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল হচ্ছে। তিনিও অনেক মিছিলেই যোগ দিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রীর অপমান তিনি মানতে পারছেন না। বরং আর জি কর কাণ্ডে সিবিআইয়ের ভূমিকায় তিনি খুশি নন। তিনি বলেন, “কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধেই আমি সোচ্চার। গো ব্যাক স্লোগান দিয়েছি। আমি মমতার সমর্থক। কিন্তু যেভাবে ওই মহিলার বিরুদ্ধে কুৎসা হচ্ছে, তা সমর্থন করি না। কে কী মনে করছে জানি না। আমি আমার মতোই প্রোটেস্ট করে যাব।”

    উল্লেখ্য, এদিনই মুখ্যমন্ত্রীর বাসভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন জুনিয়র ডাক্তাররা। ঘণ্টা দুয়েক ধরে পাঁচ দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে। জট কি কাটবে? কর্মবিরতি কি উঠবে? গোটা রাজ্যের নজর সেদিকে। এর মধ্যেই অভিনব প্রতিবাদ করে নজর কাড়লেন ঋতিকা সরকার।
  • Link to this news (প্রতিদিন)