• ‘আত্মহুতির জন্য তৈরি থাকুন’, মিঠুনের হুঙ্কারের পালটা কুণালের, ‘বিপ্লবী ডায়লগে প্রচার পাওয়ার চেষ্টা’
    প্রতিদিন | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ‘অভয়া’র সুবিচার চেয়ে ধর্মতলায় ধরনা দিচ্ছে বঙ্গ বিজেপি। সোমবার মঞ্চে সেখানে উপস্থিত হলেন মিঠুন চক্রবর্তী। সেখান থেকে তাঁর সাফ বার্তা,”দিন এসে গিয়েছে, তৈরি থাকুন। আত্মহুতি দিতে হতে পারে।” অভিনেতা তথা বিজেপি নেতার আশঙ্কা, গুলি চালানো হতে পারে। তবে তাঁর এহেন মন্তব্যকে কটাক্ষ করেছেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ। তাঁর কথায়, মিঠুন প্রচার পাওয়ার চেষ্টা করছেন।

    বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে আর জি কর কাণ্ডে তাঁরা নিরুত্তাপ। গেরুয়া শিবিরের নেতারা ধরনা দিচ্ছেন ঠিকই কিন্তু তাতেও ঝাঁজ নেই তেমন। এমন পরিস্থিতিতে এদিন হাত ভাঙা অবস্থায় ধরনা মঞ্চে বক্তব্য রাখতে ওঠেন মিঠুন। সেখানে দাঁড়িয়ে অভিযোহ খণ্ডন করে তিনি বলেন, “এই সরকার আন্দোলনকে ভন্ডুল করে দিতে চায়। এখন আমরা দেখছি চোখ খুলে। যদি দেখি ভণ্ডুল তখন আমরা নামব। আবার নবান্ন অভিযান হবে।” মিঠুনের হুঁশিয়ারি, “আমি থাকব। এই অভিযান ব্রিজে গিয়ে থামবে না। ১৪ তলায় গিয়ে থামবে।”

    এর পরই ‘জাত গোখরো’ মিঠুনের ডাক, “তৈরি থাকুন। দিন এসে গিয়েছে। আত্মহুতি দিতে হতে পারে। আমাদের তৈরি থাকতে হবে। ওরা গুলি চালাবে। আমরা সামনে থাকব। কত গুলি চালায় গুলি চালাক। কিন্তু আমাদের ১৪ তলায় গিয়ে থামতে হবে।” মিঠুনের এহেন মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন কুণাল ঘোষ। তাঁর কথায়, “মিঠুনদার নিশ্চয়ই কোনও সিনেমা আসছে। বিপ্লবী ডায়লগ দিয়ে প্রচার পেতে নেমেছে।”
  • Link to this news (প্রতিদিন)