• বিজেপির ধর্মতলার ধরনা শেষ, আন্দোলন জিইয়ে রাখতে নানা কর্মসূচি, সরকার উৎখাতের ডাক
    হিন্দুস্তান টাইমস | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার পর কলকাতা পুলিশ তদন্ত করেছিল। সেই তদন্ত কেমন ছিল? তদন্ত হয়েছিল নাকি প্রমাণ লোপাট করা হয়েছিল?‌ এই প্রশ্নগুলির উত্তর খুঁজছে সিবিআই। এই আবহে আজ, সোমবার ধর্মতলার ওয়াই চ্যানেলে শেষ হয়েছে বিজেপির ধরনা কর্মসূচি। এরপর কী করবে বিজেপি?‌ উঠছে প্রশ্ন। কারণ অনেকেই জানতে চান বিজেপির পরবর্তী কর্মসূচি কী?‌ আরজি কর ইস্যুতে বিশেষ দাগ কাটতে পারেনি বিজেপি। রাত পোহালেই বিশ্বকর্মা পুজো। ওই দিনটা বাদ দিয়ে তার পরদিন ১৮ তারিখ থেকেই আবার পথে নামার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

    ইতিমধ্যেই আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের মুখ্যসচিবের ইমেল করেছে। সেখানে আজ, সোমবার বিকেল ৫টায় মুখ্যমন্ত্রীর বাসভবন কালীঘাটে বৈঠকে ডাকা হয়। এখন সেখানে চলছে বৈঠক। রফাসূত্র বেরিয়ে গেলে বিজেপির আরও কিছু করার থাকবে না। সেটা বিলক্ষণ বুঝতে পেরেছেন সুকান্ত–শুভেন্দুরা। তাই আগামী ১৮ সেপ্টেম্বর থেকে পথসভা শুরু করবে বিজেপি। যা চলবে আগামী ১ অক্টোবর পর্যন্ত। প্রত্যেকটি ওয়ার্ডে পথসভা করবেন বঙ্গ–বিজেপির নেতারা। এই আন্দোলনকে জিইয়ে রাখতে চাইছেন বিজেপি নেতারা। যার জন্য আজ ধরনা মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী জুনিয়র ডাক্তারদের উদ্দেশে বলেছেন, ‘‌যাঁর সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন আপনারা তিনিই এই কাজের সঙ্গে জড়িত।’‌

    আরও পড়ুন: এবার পরিবহণ দফতরে অনলাইনে আর্থিক লেনদেন করতে হবে, জারি নয়া নির্দেশিকা

    আগামীকাল, মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর হাসপাতালের মামলার শুনানি আছে। আর তাই তেড়েফুঁড়ে নেমেছেন সিবিআই অফিসাররা। এই আবহে এমন বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ। সেখানে এই আন্দোলন জিইয়ে রাখতে পঞ্চায়েত এলাকায় দু’ থেকে তিনটি করে পথসভা করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। আগামী ২৩ তারিখ কলকাতা এবং সংলগ্ন এলাকার স্টেশনগুলিতে বিচারের দাবিতে সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ কোটি সই সংগ্রহ করা হবে বলে আজ সোমবার জানান রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

    এছাড়া এখন রুদ্ধশ্বাস গতিতে চলছে দু’‌পক্ষের বৈঠক। এই বৈঠক শেষ হলে মিনিটস নিয়ে ধরনা মঞ্চে যাবেন জুনিয়র চিকিৎসকরা। সেখানে গিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে কর্মবিরতি উঠবে কিনা বা চিকিৎসকরা কাজে ফিরবেন কিনা। এমন এক পরিস্থিতিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বঙ্গ–বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‌আমরা রাজ্যপালের কাছে এই সই মাথায় করে নিয়ে যাব। ৩৫৬ বা ৩৫৫ যাই হোক, আপনি এই সরকারকে উৎখাত করুন।’‌ ২৫ সেপ্টেম্বর ‘হাজরা চলো’ কর্মসূচি রাখছে বিজেপি। ‘থানা সাফাই’ অভিযানও করা হবে। ঝাঁটা আর গঙ্গাজল দিয়ে ২৩ তারিখ এই অভিযান করবে বিজেপির মহিলা মোর্চা বলে খবর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)