• ভাসছে রাজ্য, না বলেই জল ছা়ড়ছে ডিভিসি! হেমন্ত সোরেনকে ফোন ‘উদ্বিগ্ন’ মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুজোর আগে ভাসছে রাজ্য। জলমগ্ন বহু এলাকা। নিচু এলাকাগুলি রীতিমতো প্লাবিত। যোগাযোগ বিচ্ছিন্ন, জলবন্দি কয়েকশো মানুষ। পুজোর আগে এই দুর্যোগে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর অভিযোগ, না জানিয়ে জল ছাড়ছে ডিভিসি। বিষয়টি নিয়ে ইতিমধ্যে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে একাধিকবার কথা বলেছেন তিনি। সোমবার রাতে সে কথা নিজেই জানালেন মমতা। 

    ঠিক কী বলেছেন তিনি? 

    মুখ্যমন্ত্রী বলেন, “৩-৪ দিন পর পর বৃষ্টি হচ্ছে। তার মধ্যে জল বাড়ছে। সবাই সতর্কতা অবলম্বন করে নির্দিষ্ট জায়গায় ফিরুন। ডিম এসপি এসডিও সবাইকে বলুন আরও জল ঢুকবে। আমরা কী করে উদ্ধার করব জানি না।” ঝাড়খণ্ড ও ডিভিসির ছাড়া জলে প্লাবিত হচ্ছে বাংলা। একথা আগেও জানিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে এদিনও তিনবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে ফোন করেছেন বলরে জানান মমতা। তাঁর কথায়, “আমি হেমন্তকে ফোন করেছি। বলেছি এভাবে জল ছাড়লে তো বাংলা প্লাবিত হবে। নিজের রাজ্যকে ভালো রাখলে গেলে অন্যরা ভেসে যাবে, এটা ঠিক না।” 

    প্রশাসনকেও সতর্ক করেছেন বলে জানানেল মমতা। তিনি বলেন, “আমরা প্রত্যেককে সতর্ক করছি। মুখ্যসচিব জেলাশাসকদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছেন। ২৪ ঘন্টা মনিটরিং করছেন।” পরিষেশে রাজ্যবাসীর কাছে তাঁর অনুরোধ, “সবাইকে বলছি দয়া করে জল থেকে সাবধান। জীবনের ঝুঁকি নেবেন না।”
  • Link to this news (প্রতিদিন)