• প্লাস্টিক বর্জনের বার্তা মিতালিতে, তপনের স্কুল মোড়ে শিবমন্দির
    বর্তমান | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, তপন: প্লাস্টিক বর্জনকে থিম করে এবারের পুজোর আয়োজন করছে তপনের মিতালি ক্লাব। অন্যদিকে শিবমন্দিরের আদলে থিম করে ভক্তদের নজর কাড়তে চলছে তপন স্কুলমোড় সর্বজনীন দুর্গোৎসব কমিটি। দুটি পুজোই তপন ব্লকের বিগ বাজেটের পুজোগুলির মধ্যে অন্যতম।

    মিতালি ক্লাবের পুজো এবার ৭৮তম বর্ষে। বাজেট প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। বাঁশের খুঁটি দিয়ে প্লাস্টিক বর্জনের বার্তাকে সাজিয়ে তৈরি হবে প্যান্ডেল। পরিবেশের কথা ভেবে প্লাস্টিক বর্জনের পাশাপাশি ডেঙ্গু সচেতনতা বাড়াতেও পুজোর মরসুমে এলাকায় অভিযান চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে ক্লাবের তরফে। আশেপাশের এলাকায় সাফাই অভিযানও চালানো হবে। সঙ্গে পুজোর দিনের  চোখ পরীক্ষা শিবিরের আয়োজন থাকবে পুজোর কমিটির তরফে। 

    পুজো কমিটির সম্পাদক দেবব্রত ধর বলেন, আশেপাশের জমে থাকা আবর্জনা এবং প্লাস্টিকের ভয়াবহতার কথা ভেবে প্লাস্টিক বর্জনকে এবারের থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে। আমাদের তপনে এর আগে ডেঙ্গু আক্রান্ত ধরা পড়েছিল। তাই ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক প্রচার এবং অভিযান চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সঙ্গে থাকবে চোখ পরীক্ষা শিবির।

    অন্যদিকে তপন স্কুলমোড়ে সর্বজনীন দুর্গোৎসব কমিটির বারোয়ারি পুজো এবারে ৪৩তম বর্ষে। পুজোর বাজেট প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। শিবমন্দিরের আদলে থিম করা হয়েছে। পুরো প্যান্ডেলটি শিবমন্দির করে সেখানে শিবের বাহন, মূর্তি সহ অন্যান্য যাবতীয় বিষয়কে তুলে ধরা হবে। পুজো কমিটির সম্পাদক রতনকুমার সরকার বলেন, আমাদের এই বারোয়ারি পুজো প্রতি বছরই তপনবাসীর নজর কাড়ে। এবার ৪৩তম বর্ষে শিবমন্দিরের আদলে থিম করা হয়েছে।  নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)