• পুজোর আগে শহরে ভিনরাজ্যের দুষ্কৃতীরা
    বর্তমান | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর আগে কুখ্যাত দুষ্কৃতী গ্যাং ঢুকেছে শিলিগুড়িতে! সোমবার দিনেরবেলায় কয়েক ঘণ্টার ব্যবধানে ছিনতাই ও ছিনতাইয়ের চেষ্টার দু’টি ঘটনা নিয়ে চাঞ্চল্য তুঙ্গে। এর থেকেই স্পষ্ট, পুজোর আগে শিলিগুড়িতে অপরাধ সংগঠিত করার ষড়যন্ত্র চলছে। যদিও একটি ঘটনায় ভিনরাজ্যের এক যুবককে ধরে পুলিসের হাতে তুলে দিয়েছেন স্থানীয়রা। অন্য ঘটনায় অভিযুক্তদের মধ্যে ধরা পড়ে স্থানীয় একজন। পুলিস জানিয়েছে, রাস্তায় টহলদারি ভ্যান ঘুরছে। মহিলাদের নিরাপত্তায় আছে উইনার্স টিম। সন্দেহজনক কাউকে দেখলেই বা কারও গতিবিধি নিয়ে সন্দেহ হলেই ১০০ নম্বরে ডায়াল করলে তৎক্ষণাৎ  টহলদারি পুলিস ভ্যান পৌঁছে যাবে। 

    সোমবার দুপুরে প্রকাশ্য দিবালোকে জোড়া অপরাধের ঘটনা ঘটে। দু’টি ঘটনা শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের মাটিগাড়া থানা এলাকায়। দুপুর দেড়টা নাগাদ পাতিকলোনিতে পথচারী এক মহিলার গলা থেকে সোনার চেন ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় মণিপুরের এক যুবককে হাতেনাতে পাকড়াও করে উত্তমমধ্যম দেন স্থানীয়রা। পুলিস পৌঁছে উত্তেজিত জনতার হাত থেকে যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ চালিয়ে পুলিস জেনেছে, যুবক মণিপুরের থোবাল জেলার চিংমারংয়ের বাসিন্দা। এদিনই আরও এক ছিনতাইয়ের ঘটনা ঘটে খোলাইবক্তরির তুলসীনগরে। দুপুরে মহানন্দা নদীবাঁধ এলাকায় এক যুবককের কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগ ওঠে। এক অভিযুক্তকে আটক করে মাটিগাড়া থানা। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার একটিয়াশাল এলাকার রীতেশ রায় নামে এক যুবক মামাবাড়ি থেকে বোনকে আনতে বাইক নিয়ে তুলসীনগর হয়ে ভাঙাপুলের দিকে যাচ্ছিলেন। সেইসময় মহানন্দার বাঁধ এলাকায় কয়েকজন দুষ্কৃতী ওই যুবকের পথ আটকায়। তাঁর কাছে থাকা টাকা ছিনতাই করে। কোনওভাবে ওই যুবক সেখান থেকে পালিয়ে মাটিগাড়া থানায় এসে ঘটনার বিস্তারিত জানান। দেরি করেনি মাটিগাড়া থানার পুলিসও। তারা তল্লাশি শুরু করে। খোলাইবক্তরি থেকে ঘটনায় জড়িত এক যুবককে আটক করে থানায় নিয়ে আসে। মাটিগাড়া থানার এক পুলিস অফিসার জানিয়েছেন, পৃথক দু’টি ঘটনায় দুই অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ জমা পড়েনি। লিখিত অভিযোগ হলে গ্রেপ্তার করা হবে। 

    এদিকে, পুজোর আগে সাধারণ মানুষ কেনাকাটা করতে বাজারমুখো হচ্ছে। তাঁদের নিরাপত্তাটাও জরুরি। ইতিমধ্যেই নিরাপত্তা চেয়ে শহরজুড়ে প্রতিদিন মিছিল হচ্ছে। সেখানেও উঠছে নিরাপত্তার প্রসঙ্গ। এই পরিস্থিতিতে একইদিনে পরপর এমন ঘটনায় প্রশ্ন উঠছে পুলিসের ভূমিকা নিয়ে। দিনেদুপুরে চুরি-ছিনতাইয়ের ঘটনায় উদ্বিগ্ন পুলিস। তাই পুজোর আগে শহরের নিরাপত্তা বাড়াতে জোর দিয়েছে মেট্রোপলিটন পুলিস। শহরজুড়ে রাতের নিরাপত্তার জন্য সাদা পোশাকের পুলিস সহ মহিলা পুলিসের সংখ্যাও বাড়ানো হয়েছে। উইনার্স টিম টহল দিচ্ছে। পুলিসের মোবাইল ভ্যান পাড়ার অলিগলিতে ঘুরছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের সমস্ত থানা এলাকায় সিসি ক্যামেরায় নজরদারি বাড়ানো হয়েছে। 

    ডেপুটি পুলিস কমিশনার বিশ্বচাঁদ ঠাকুর বলেন, শহরজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিস সমস্ত অপরাধ কঠিন হাতে দমন করতে প্রস্তুত। সমস্ত ঘটনাই তদন্ত করে দেখা হচ্ছে। 

     মাটিগাড়া থানা। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)