• সিবিআইয়ের স্টেটাস রিপোর্ট খুবই 'ভয়ঙ্কর ও উদ্বেগজনক', প্রকাশ্যে না আনার সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের
    আজ তক | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • সুপ্রিম কোর্ট মঙ্গলবার সিবিআই দ্বারা দাখিল করা স্টেটাস রিপোর্টকে "ভয়ঙ্কর ও উদ্বেগজনক" বলে অভিহিত করেছে। কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের তদন্ত নিয়ে সিবিআই-এর রিপোর্ট দেখে আদালত স্পষ্টতই হতাশা প্রকাশ করেছে।

    প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সিবিআই-এর স্টেটাস রিপোর্টকে "খারাপ" বলে উল্লেখ করেন এবং জানান যে আদালত এই রিপোর্টে প্রদত্ত ফলাফলে "খুবই বিচলিত" হয়েছে। প্রধান বিচারপতি মন্তব্য করেন যে তদন্তের চলমান পরিস্থিতিতে সিবিআই-এর লিডগুলো প্রকাশ করা তদন্তের অগ্রগতিকে বিপদে ফেলতে পারে। তাই, এই মুহূর্তে কোনও বিবৃতি প্রকাশ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    তদন্তে উইকিপিডিয়ার ভূমিকা
    তদন্ত চলাকালীন, সুপ্রিম কোর্ট উইকিপিডিয়াকে নির্যাতিতার নাম এবং ছবিসহ শৈল্পিক গ্রাফিক সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে। সিবিআই-এর সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতে জানান যে উইকিপিডিয়া এখনও ভিকটিমের নাম এবং নির্দিষ্ট কিছু বৈশিষ্ট্য প্রকাশ করছে, যা নিয়ে আদালত উদ্বেগ প্রকাশ করেছে।

    সিবিআই-এর তদন্তে অসন্তোষ
    আদালত জানায়, সিবিআই-এর তদন্তে বিলম্ব এবং অপরাধের দৃশ্যে প্রমাণ ধ্বংসের বিষয়ে এখনও তদন্ত চলছে। প্রধান বিচারপতি উল্লেখ করেন যে, তদন্তে পাঁচ দিনের বিলম্ব সিবিআই-এর অগ্রগতিকে সীমিত করেছে। আদালত পর্যালোচনা করে বলেছে যে এখনও বেশ কিছু বিষয় সিবিআই-এর তদন্তাধীন রয়েছে এবং এই সময়ে কোনও সিদ্ধান্তে আসা সম্ভব নয়।

    নির্যাতিতার পরিবারের দাবি
    আদালত আরও জানায় যে, নির্যাতিতার বাবা তদন্তের জন্য কিছু মূল্যবান ইনপুট সরবরাহ করেছেন, যা সিবিআই বিবেচনা করছে। প্রধান বিচারপতি বলেছেন, "আমরা এই পরামর্শগুলো সর্বজনীন করছি না, তবে এগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ইনপুট যা সিবিআই ব্যবহার করবে।"
     

     
  • Link to this news (আজ তক)