• কলকাতা পুলিশের নতুন কমিশনার মনোজ ভার্মা
    এই সময় | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • কলকাতার নতুন পুলিশ কমিশনার হলেন মনোজ কুমার ভার্মা। আগের পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েলকে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের এডিজি করা হল। সোমবার আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে বিনীত কুমার গোয়েলকে সরানো হবে বলে জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মনোজ ভার্মা ১৯৯৮ ব্যাচের আইপিএস অফিসার। তিনি এর আগে রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) পদে ছিলেন। কলকাতা পুলিশের ডিসি ডিডি(স্পেশাল), ডিসি(ট্রাফিক)-এর দায়িত্বে ছিলেন তিনি। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারও ছিলেন মনোজ। মাওবাদী কার্যকলাপ রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। দার্জিলিঙের আইজি পদে দীর্ঘ সময় ছিলেন তিনি। ২০১৯ সালে ব্যারাকপুর শিল্পাঞ্চল যখন তপ্ত সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় পরিস্থিতি সামাল দিতে সেখান পুলিশ কমিশনারের দায়িত্ব দেন মনোজ ভার্মাকে। ওয়াকিবহাল মহলের কথায়, তিনি দক্ষতার পরিচয় দিয়েছিলেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে।

    এছাড়াও কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের আরও বেশ কয়েকটি পদে বদল আনা হয়েছে। জ্ঞানবন্ত সিংকে এডিজিএ আইবি করা হয়েছে। পাশাপাশি জাভেদ শামিমকে পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি (আইন শৃঙ্খলা) পদে বদলি করা হয়েছে।

    কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার(নর্থ) অভিষেক গুপ্তাকে ইন্টার্ন ফ্রন্টিয়ার্স রাইফেল (ইএফআর)-এর ২ নম্বর ব্যাটেলিয়ানের কমান্ডিং অফিসার পদে বদলি করা হয়েছে। শিলিগুড়ি কমিশনারেটের ডিসি (ইস্ট) দীপক সরকারকে কলকাতার নর্থ ডিভিশনের ডিসি করা হয়েছে।

    এছাড়াও স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা পদ থেকে সরিয়ে কৌস্তভ নায়েককে (ডিএমই) ইনস্টিটিউট অফ হেল্থ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ারের ডিরেক্টর করা হয়েছে। দেবাশিস হালদারকে স্বাস্থ্য অধিকর্তা পদ থেকে সরিয়ে স্বাস্থ্য ভবনের পাবলিক হেল্থের ওএসডি করা হয়েছে। পরিবর্তে চিকিৎসক স্বপন সোরেনকে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা (ডিএইএস ইনচার্জ) করা হয়েছে।
  • Link to this news (এই সময়)