• CBIএর স্টেটাস রিপোর্ট যে তথ্য রয়েছে তা ভয়ঙ্কর, আরজি কর কাণ্ডে বলল সুপ্রিম কোর্ট
    হিন্দুস্তান টাইমস | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনায় তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগে টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানিতেও উঠে এল প্রমাণ লোপাটের প্রসঙ্গ। সিবিআইয়ের রিপোর্ট দেখে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বললেন, সিবিআই যা জানিয়েছে তা ভয়ঙ্কর।

    এদিন আদালতে সিবিআইয়ের পেশ করা স্টেটাস রিপোর্ট খুঁটিয়ে পড়েন তিন বিচারপতি। এর পর সওয়াল জবাব শুরু হলে আইনজীবী ফিরোজ এডুলজি বলেন, এই ঘটনায় ২টি সিজার লিস্ট তৈরি হওয়া উচিত ছিল। একটি যেখানে দেহ উদ্ধার হয়েছিল সেই জায়গার। অন্যটি ময়নাতদন্তের পর যা ফরেন্সিক পরীক্ষায় পাঠানো হয়েছে তার। কিন্তু এক্ষেত্রে একটাই সিজার লিস্ট তৈরি হয়েছে। নির্যাতিতার কয়েকটি পোশাক যেখানে দেহ উদ্ধার হয়েছে সেখানেই পড়ে ছিল।

    তিনি আরও বলেন, ‘নির্যাতিতার দেহের যে নমুনা সংগ্রহ করা হয়েছিল তা সংগ্রহ করা হয়েছিল শুক্রবার। শনি ও রবিবার ফরেন্সিক ল্যাব বন্ধ থাকে। তাহলে কি সেই সব নমুনা ঠিক মতো সংগ্রহ করা হয়েছিল?’

    ফিরোজ এডুলজির সওয়াল শুনে প্রধান বিচারপতি বলেন, আপনার বক্তব্যের সঙ্গে আদালত সহমত। এব্যাপারে আমরাও উদ্বিগ্ন। সিবিআই স্টেটাস রিপোর্টে যা উল্লেখ করেছে তা ভয়ঙ্কর।

    এদিন আদালত জানায়, সিবিআই কোন পথে তদন্ত করবে তা আদালত ঠিক করে দিতে পারে না। আমরা এক সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করতে নির্দেশ দিতেই পারি। কিন্তু তাতে আসল উদ্দেশ সাধিত হবে না। তাড়াহুড়ো করলে যাবতীয় প্রক্রিয়া নষ্ট হবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)