• সুপ্রিম কোর্টের তীব্র ভর্ৎসনা, কেন উইকিপিডিয়ায় মৃতা তরুণীর নাম ও ছবি? উঠল প্রশ্ন
    আজকাল | ১৭ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা দেশ। তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। মামলা চলছে দেশের শীর্ষ আদালতে। মঙ্গলবার সুপ্রিম কোর্টে ছিল আরজি কর মামলার তৃতীয় শুনানি। শুনানি চলাকালীন এদিন সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে পড়তে হল উইকিপিডিয়াকে।

    দেশের শীর্ষ আদালতের দাবি, কেন নির্যাতিতা মৃতা তরুণীর পরিচয় এবং ছবি এখনও পর্যন্ত উইকিপিডিয়ায় দেওয়া রয়েছে? যত তাড়াতাড়ি সম্ভব সেটাকে মুছে ফেলার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। উল্লেখ্য, গত ৯ আগস্ট কলকাতার আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুন হন এক ট্রেনি চিকিৎসক। তারপর থেকেই উত্তাল হয়েছে রাজ্য সহ গোটা দেশ। সেই মামলা হাইকোর্ট থেকে গিয়ে পৌঁছায় সুপ্রিম কোর্টে।

    এদিন তার শুনানিতে নারী নিরাপত্তা নিয়ে একাধিক নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। জানানো হয়েছে, আরজি কর হাসপাতালে অবিলম্বে সিসিটিভি ক্যামেরার পরিমাণ বাড়ানো হচ্ছে। পাশাপাশি, হাসপাতালে নিরাপত্তা বাড়ানোর জন্য যে সাত দিনের চুক্তিভিত্তিক কর্মীদের নিয়োগ করার কথা বলেছিল রাজ্য তা নিয়েও সুপ্রিম কোর্ট কড়া নির্দেশ দেয় এদিন
  • Link to this news (আজকাল)