• নির্যাতিতার মা
    ২৪ ঘন্টা | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • বরুণ সেনগুপ্ত:  সুপ্রিম কোর্ট আজ আরজি কর মামলার শুনানি হয়েছে। সেখানে হাসপাতালে নিরাপত্তা নিয়ে বিস্তারিত জানিয়েছে রাজ্য সরকার। সিবিআইয়ের তদন্ত নিয়ে খুব বেশি সন্তোষ প্রকাশ করা হয়নি। এনিয়ে আরজি করে নির্যাতিতার বাবা-মার বক্তব্য,যারাই ওই ঘটনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত তাদের বিচার হোক, তারা শাস্তি পাক।  একসময় সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। তখন এনিয়ে পদক্ষেপ করলে এই দিন দেখতে হতো না।

    সন্দীপ ঘোষের বিরুদ্ধে একসময় চাঞ্চল্য়কর অভিযোগ তুলেছিলেন আরজি করের প্রাক্তন অতিরিক্ত সুপার আক্তার আলি। কলকাতা হাইকোর্টে সেই অভিযোগপত্র জমা দেন আক্তার আলি। সেখানে আক্তারের বিরুদ্ধে মোট ১৫ টি অনিয়মের  উল্লেখ করেন আক্তার। সন্দীপ ঘোষ ছাড়াও অভিযোগ করেন ফরেন্সিক মেডিসিনের দেবাশিস সোম, সুপার সঞ্জয় বশিষ্ঠের বিরুদ্ধে। সেইসব অভিযোগ খতিয়ে দেখছে সিবিআই।

    এনিয়ে আজ আরজি করে নির্যাতিতার মা বলেন, নির্যাতিতার মা বলেন, মেয়ের মৃত্যুর পর প্রমাণ লোপাটে যারা প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত তারা সবাই যেন শাস্তি পায়। জয় সেদিন হবে যেদিন আমার মেয়ের খুনি ধরা পড়বে ও তার বিচার হবে। ২০২১ সালে যখন সন্দীপ ঘোষের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছিল। তখন যদি মুখ্যমন্ত্রী পদক্ষেপ করতেন তাহলে আমার কোল ফাঁকা হতো না। আমার মেয়েটা হারিয়ে যেত না।

    অন্যদিকে, নির্যাতিতার বাবা বলেন, আর জি কর মামলায় আজ সুপ্রিম কোর্টের শুনানি হয়েছে। সুপ্রিম কোর্টর উপরে আমাদের একশো শতাংশ ভরসা রয়েছে। তারা সঠিক বিচার করবেন বলে আশা করি। তথ্যপ্রমাণ লোপাট করলে সেটা খুঁজে বের করা খুব কঠিনই হয়। তথ্যপ্রমাণ লোপাটের জন্য একজনকে গ্রেফতারও করা হয়েছে। সিবিআই কী করছে তা তো আমাদের বলছে না। তারা শুধু বলছে তারা সাধ্যমতো চেষ্টা করছেন।

    সন্দীপ ঘোষের বিরুদ্ধে কী কী অভিযোগ

    হাসপাতালে কাজের ক্ষেত্রে আর্থিক দুর্নীতি

    টেন্ডার দেওয়ার ক্ষেত্রে দুর্নীতি

    সরকারি টাকা নয়ছয়

    প্রতারণা

    দুর্নীতি

    অপরাধমূল ষড়যন্ত্র

     

  • Link to this news (২৪ ঘন্টা)