• পুজোর আমন্ত্রণপত্রে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান, প্রতিবাদ রায়গঞ্জের ক্লাবের
    প্রতিদিন | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • শংকর রায়, রায়গঞ্জ: আর জি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল রাজ্য। ‘উই ওয়ান্ট জাস্টিস স্লোগান তুলে পথে নেমেছে অনেকে। যার প্রভাব সরাসরি এসে পড়েছে বাঙালির সেরা উৎসব দুর্গাপুজোয়। পুজোয় রাজ্য সরকারের অনুদান ফিরিয়েছে বেশ কয়েকটি ক্লাব। এবার ‘উই ওয়ান্ট জাস্টিসে’র স্লোগান দুর্গাপুজোর আমন্ত্রণপত্রে। উত্তর দিনাজপুর জেলায় বিগবাজেট পুজোগুলির অন্যতম রায়গঞ্জের বিদ্রোহী ক্লাব। এবারে এই ক্লাবের আমন্ত্রণপত্রে প্রতিবাদের সেই অভিনব ছবি ধরা পড়েছে।

    চলতি বছরে বিদ্রোহী ক্লাবের পুজো ৫৪ তম বর্ষে পদার্পণ করছে। কোনও বারই সরকারি অনুদান না নেওয়া এই ক্লাব আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে তাঁদের দুর্গাপুজোর আমন্ত্রণপত্রে ‘উই ওয়ান্ট জাস্টিস’ দাবি জানিয়ে স্ট্যাম্প দিয়েছে। নৃশংস ঘটনায় দোষীর শাস্তির দাবি জানিয়ে চাঁদা তুলতে গিয়ে প্রতিটি বাড়িতে গিয়ে সেই কার্ড তুলে দিচ্ছেন ক্লাবের সদস্যরা। একই সঙ্গে প্রতিবাদে সকলকে শামিল হওয়ার জন্য আবেদন জানাচ্ছেন তাঁরা।  

    উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বিশিষ্ট থেকে সাধারণ জনগণের হাতে পৌঁছে অভয়ার হত্যার বিচারের দাবিতে সোচ্চার ক্লাব। সংস্থার সভাপতি প্রাক্তন বিধায়ক মোহিত সেনগুপ্ত বলেন,” দুর্গাপুজার আয়োজন করছি ঠিকই, কিন্তু লক্ষ্য এখন শুধুই আরজি কর মেডিক্যালে নৃশংস ঘটনার সুবিচার।’

    ক্লাব সূত্রে জানা গিয়েছে, প্রতিবাদ জানালেও পুজোর বাজেটে কোনও বরাদ্দ কমায়নি তাঁরা। মণ্ডপ, প্রতিমা ও আলোকসজ্জায় অভিনবত্ব থাকছে। কিন্তু আর জি করের ঘটনায় ক্লাবের সদস্যরা প্রতিবাদ থেকে এক কদমও পিছিয়ে আসেনি।
  • Link to this news (প্রতিদিন)