• হদিশ মিলল নিখোঁজ হয়ে যাওয়া ৩টি ট্রলারের, উদ্ধার ৪৯ মৎস্যজীবীও
    প্রতিদিন | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: হদিশ মিলল নিখোঁজ হয়ে যাওয়া তিনটি ট্রলারের। খোঁজ মিলেছে ৪৯ জন মৎস্যজীবীরও। তাঁদের মধ্যে ৩৩ জন মৎস্যজীবী-সহ দুটি ট্রলার ইতিমধ্যেই নামখানা ও ডায়মন্ড হারবার মৎস্য বন্দরে ফিরিয়ে আনা হয়েছে। বাকি ১৬ জন মৎস্যজীবী-সহ অপর ট্রলারটিকেও কাকদ্বীপের ঘাটে ফিরিয়ে আনা হচ্ছে।

    দক্ষিণ ২৪ পরগনার সহকারি মৎস্য অধিকর্তা (সামুদ্রিক, ডায়মন্ড হারবার) সুরজিৎ কুমার বাগ জানান, দুর্যোগে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া ডায়মন্ড হারবারের দুটি ট্রলার এফবি শ্রী হরি ও এফবি মা রিয়া ট্রলার দুটির আগেই খোঁজ পাওয়া গিয়েছে। সেগুলির একটিকে সোমবার রাতেই নামখানা ঘাটে এবং অন্যটিকে মঙ্গলবার সকালে ডায়মন্ড হারবারের সুলতানপুর মৎস্যবন্দরে ৩৩ জন মৎস্যজীবী-সহ ফিরিয়ে আনা হয়েছে। উদ্ধার হওয়া মৎস্যজীবীরা সকলেই সুস্থ আছেন। এদিকে, যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া কাকদ্বীপের এফবি বাবা নীলকন্ঠ ট্রলারটিরও হদিশ মিলেছে সুন্দরবনের ঘন জঙ্গল লাগোয়া কেন্দুয়া দ্বীপের কাছে গরাণখালি খালে।

    ট্রলারে থাকা মৎস্যজীবীদের সঙ্গেও কথা হয়েছে কাকদ্বীপ থেকে যাওয়া উদ্ধারকারী মৎস্যজীবী দলের। ওই ট্রলারের ১৬ জন মৎস্যজীবী সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। বিএসএফ এবং বনদপ্তরের সঙ্গে আলোচনাও হয়েছে। শীঘ্র ওই ১৬ জন মৎস্যজীবীকে কাকদ্বীপ ঘাটে ফিরিয়ে আনা হবে বলে এডিএফ (মেরিন) জানান। এদিকে, প্রিয়জনেরা ঘরে ফেরায় ও বাকিদের হদিশ মেলায় মৎস্যজীবীদের পরিবারে বইছে খুশির হাওয়া।
  • Link to this news (প্রতিদিন)