• চিকিৎসকদের আন্দোলনের নামে টাকা চেয়ে প্রতারণার ফাঁদ! সতর্ক করলেন জুনিয়র ডাক্তাররা
    হিন্দুস্তান টাইমস | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • আরজি কর কাণ্ডে জুনিয়র ডাক্তারদের আন্দোলন কার্যত গণ আন্দোলনের রূপ নিয়েছে। বাংলার কোণে কোণে চলছে আন্দোলন। এদিকে, আজ মঙ্গলবার ছিল সুপ্রিম কোর্টে শুনানি। এই শুনানি ঘিরে একাধিক খবর সামনে আসছিল। ঠিক তার আগেই সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খেতে থাকে একটি পোস্ট। সেখানে দাবি করা হয়, এই আন্দোলন চালাতে ও আইনজীবীদের খরচ চালাতে জুনিয়র চিকিৎসকরা অর্থ সাহায্য চাইছেন। সেই পোস্ট যে প্রতারণার ফাঁদ, তা স্পষ্ট করে দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

    খবর ছিল, সুপ্রিম কোর্টে বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয়সিং লড়বেন জুনিয়র ডাক্তারদের হয়ে। সেই ছবি আজ সুপ্রিম কোর্টে দেখাও গিয়েছে। এদিকে, সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দাবি করেছে, জুনিয়র ডাক্তারদের তরফে আইনজীবী নিয়োগ সহ একাধিক ক্ষেত্রে বিপুল খরচপাতির জন্য এই আন্দোলনে তাঁদের আর্থিক সাহায্য করার কথা। পোস্টে রয়েছে, আইনজীবীদের পারিশ্রমিক দিতে জুনিয়র চিকিৎসকরা অর্থ সাহায্য চাইছেন। ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্স ফ্রন্ট’ সাফ জানিয়েছে, এই ধরনের কোনও সাহায্য চাননি জুনিয়র চিকিৎসকরা। তাঁরা বলছেন, এই আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার খরচ তাঁরা নিজেরা বহন করছেন। তাঁরা জানান, এখনও পর্যন্ত আর্থিক সাহায্য চেয়ে কোনও পোস্ট তাঁরা সোশ্যাল মিডিয়ায় করেননি। ফলে এই ধরমের বার্তা আর্থিক প্রতারণার ফাঁদ বলে দাবি করা হয়েছে। তাঁরা জানান, কোনও রকমের আর্থিক সাহায্য দরকার হলে, তা ফ্রন্টের অফিশিয়াল পেজে তা করা হবে। তাঁরা সাফ বলছেন, ‘এই সমস্ত পোস্টে টাকা পাঠাবেন না।’

    খানিকটা সাইবার প্রতারণার ফাঁদের ইঙ্গিত দিয়েই আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা বলছেন, ‘এখনও পর্যন্ত আমরা নিজেরাই সমস্ত খরচ বহন করছি। যদি কোনও সাহায্যের প্রয়োজন কখনও হয়, সেক্ষেত্রে ওয়েস্ট বেঙ্গল জুনিয়ার ডক্টর্স ফ্রন্টের পেজে তা করা হবে।’ তাঁরা আরও বলেন, ‘যে সমস্ত পোস্ট করা হচ্ছে, সেগুলিতে টাকা পাঠাবেন না, তা ভুয়ো।’ উল্লেখ্য, আজ মঙ্গলবার ছিল আরজি কর মামলার সুপ্রিম শুনানি। এদিন সুপ্রিম কোর্টে জুনিয়র চিকিৎসকদের তরফে ইন্দিরা জয়সিং সওয়াল করেন। এদিকে, সুপ্রিম কোর্টে এদিন পেশ হয় সিবিআইয়ের একটি স্ট্যাটাস রিপোর্ট। সেখানে তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে অবহিত করা হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)