• প্রিন্সিপালের নির্দেশে ক্যাম্পাসে অনাড়ম্বর বিশ্বকর্মা পুজো
    বর্তমান | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, শিলিগুড়ি: বিশ্বকর্মা পুজোয় উৎসব বিমুখ থাকল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ।  অভিযোগ, প্রিন্সিপাল ডাঃ ইন্দ্রজিৎ সাহা প্রথমে পুজোর অনুমতি দিতে চাননি। পরে জাঁকজমকহীন, অনাড়ম্বরভাবে পুজো করার অনুমতি দেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে বিভিন্ন বিভাগ মিলিয়ে ১০টিরও বেশি বিশ্বকর্মা পুজো প্রতিবছর হয়ে আসছে। এবছরও সেই পুজোগুলি হয়েছে। কিন্তু, কোথাও বাজেনি ঢাক ও সাউন্ড সিস্টেম। 

    উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পূর্তদপ্তরের ইলেক্ট্রিক্যাল ও সিভিল বিভাগ আলাদা করে বিশ্বকর্মা পুজো করে। হাসপাতালে ওটি সার্জারি, অর্থোপেডিক্স ওটি, এমআরআই বিভাগে এবারও আলাদা করে বিশ্বকর্মা পুজো হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন অ্যাম্বুলেন্স ইউনিয়ন, স্টাফ কোয়ার্টার ও মেডিক্যাল ফাঁড়িতেও পুজো হয়েছে। কিন্তু, কোথাও পুজোকে ঘিরে আনন্দ উচ্ছ্বাস দেখা যায়নি। সবখানেই ছোট করে খুব সাধারণভাবে পুজো করা হয়েছে। অ্যাম্বুলেন্স ড্রাইভাররা এভাবে বিশ্বকর্মা পুজো করাটা মেনে নিতে পারছেন না। আড়ম্বরহীন পুজো হওয়ায় সকলেই অসন্তুষ্ট। 

    এক অ্যাম্বুলেন্স চালক বলেন, প্রিন্সিপালের কাছে বিশ্বকর্মা পুজোর অনুমতি নিতে হয়।  অনুমতি নিতে গেলে উনি জানান, এবার পুজো জাঁকজমকভাবে করা যাবে না। আড়ম্বরহীন পুজো করলেই অনুমতি দেওয়া হবে। তাই আমরা যেটুকু না করলেই নয় সেইমতোই পুজোর আয়োজন করেছি। কিন্তু, বছরের এই একটা দিনের জন্য আমরা সকলেই প্রতীক্ষায় থাকি। উৎসবের দিনটি এভাবে পালন করায় আমরা হতাশ। 

    এ প্রসঙ্গে প্রিন্সিপাল বলেন,  যে পরিস্থিতি চলছে তাতে কলেজ ক্যাম্পাসে জাঁকজমক করে পুজো করা ঠিক নয়।  সেজন্যই খুব ছোট করে সাধারণভাবে সকলকে পুজো করতে বলা হয়েছে।
  • Link to this news (বর্তমান)