• হাসপাতালের নিরাপত্তা কঠোর করতে পরিজনদের জন্য কার্ড চালুর পরিকল্পনা
    বর্তমান | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর করতে এবার রোগীর পরিজনদের পরিদর্শনের জন্য কার্ড চালুর পরিকল্পনা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। একই সঙ্গে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে ঘন ঘন পরিদর্শন করছেন মাথাভাঙা থানার পুলিস আধিকারিকরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে রোগীর সাক্ষাৎকারের সময়সূচি মেনে পরিজনরা ওয়ার্ডে ঢুকতে পারছেন। কিন্তু এখনও একজন রোগীকে দেখতে ভিজিটিং আওয়ারে একাধিক পরিজন ঢুকে পড়ছেন। ভিজিটিং কার্ড চালু করলে একজন রোগীর সঙ্গে দেখা করতে একজনই মাত্র যেতে পারবেন। ফলে ওয়ার্ডে লোকজনের ভিড় হবে না। 

    উল্লেখ্য, আর জি করের ঘটনার পর রাজ্যজুড়ে হাসপাতালগুলির নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করা হচ্ছে। মাথাভাঙা মহকুমা হাসপাতালের নিরাপত্তার জন্য ইতিমধ্যে পুলিস কর্মীদের নিযুক্ত করা হয়েছে। শীঘ্রই হাসপাতাল চত্বরে একটি পুলিস ক্যাম্প করার পরিকল্পনাও নেওয়া হয়েছে। একই সঙ্গে হাসপাতালে ভর্তি রোগীকে দেখতে যাতে অবাঞ্ছিত ভিড় না হয় সেব্যাপারেও কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। 

    এব্যাপারে মাথাভাঙা মহকুমা হাসপাতালের সুপার মাসুদ হাসান বলেন, আমরা আগে থেকে রোগীর পরিজনদের জন্য ভিজিটিং কার্ড চালুর পরিকল্পনা নিয়েছিলাম। কিন্তু তা কার্যকর করা সম্ভব হয়নি। বর্তমানে ভিজিটিংয়ের সময় নির্ধারণ করা হলেও একসঙ্গে একজন রোগীকে দেখতে অনেক লোকজন ঢুকে পড়ছে। এতে ওই ভিজিটিং সময়ে ওয়ার্ডগুলিতে ভিড় হয়ে যাচ্ছে। একারণে আমরা এবার ভিজিটিং কার্ড চালুর সিদ্ধান্ত নিয়েছি। একই সঙ্গে পুলিস আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে, হাসপাতাল চত্বরে পুলিস কর্মীদের জন্য একটি ঘর করা হচ্ছে। সেটির কাজ শেষ হলে স্থায়ী পুলিস ক্যাম্প চালু করা হবে। প্রসঙ্গত, এর আগে মাথাভাঙা মহকুমা হাসপাতালেও চিকিৎসকদের উপর চড়াও হওয়া সহ একাধিক ঝামেলা হয়েছিল। হাসপাতাল চত্বরের নিরাপত্তা ব্যবস্থা কঠোর হওয়ায় খুশি চিকিৎসক সহ স্বাস্থ্যকর্মীরা। 
  • Link to this news (বর্তমান)