• পুলিশ কমিশনার বদলের কয়েক ঘণ্টার মধ্যে কলকাতায় পুলিশকর্মীকে ঘিরে ধরে মার
    হিন্দুস্তান টাইমস | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • পুলিশ কমিশনার বদলের কয়েক ঘণ্টার মুখে কলকাতায় দুষ্কৃতীদের হামলার মুখে পুলিশকর্মীরা। বিশ্বকর্মাপুজোর আগে তপসিয়ার চায়না টাউনে নাকা চেকিংয়ের সময় আক্রান্ত হন ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট। ভাঙচুর করা হয় পুলিশের গড়ি। ঘটনায় আহত হয়েছেন ১ কন্সটেবল ও ১ সিভিক ভলান্টিয়ারও।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে চায়না টাউনের কাছে নাকা চেকিং করছিলেন কলকাতা পুলিশের পার্ক সার্কাস ট্র্যাফিক গার্ডের সার্জেন্ট কৌতুক ঘোষ। সেখানে বেপরোয়া একটি মোটরসাইককে আটকান তিনি। অভিযোগ, কিছুক্ষণের মধ্যে সেখানে এসে হাজির হয় আরও বেশ কিছু মোটরসাইকেল। কৌতুকবাবু বাইকের নথি দেখতে চাইলে তাঁকে মারধর শুরু করে বাইক আরোহীরা। ২০ - ৩০ জন মিলে তাঁকে মারধর করে বলে অভিযোগ। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হন এক কন্সটেবল ও এক সিভিক ভলান্টিয়ার। দুষ্কৃতীরা পুলিশের গাড়ির কাচ ভাঙচুর করে। ভাঙচুর করা হয় কৌতুক বাবুর মোটরসাইকেলটিও।

    আহত কৌতুকবাবুকে উদ্ধার করে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন পুলিশকর্মীরাই। তাঁর ঘাড়ে ও হাতে চোট লেগেছে বলে জানা গিয়েছে। কে বা কারা হামলা চালাল তা জানতে এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করছে পুলিশ। প্রাথমিক তদন্তে অনুমান, হামলার পিছনে রয়েছে স্থানীয় দুষ্কৃতীরাই।

    মঙ্গলবার বিকেলে কলকাতার নতুন পুলিশ কমিশনারের দায়িত্ব নিয়েছেন মনোজ ভার্মা। ৩৯তম ব্যক্তি হিসাবে কলকাতা পুলিশের ৪১তম পুলিশ কমিশনার হলেন তিনি। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)