• গভীর রাতে নাকা চেকিংয়ে বেরিয়ে হামলার মুখে, ট্রাফিক সার্জেন্টকে ঘিরে বেদম মার দুস্কৃতীদের
    ২৪ ঘন্টা | ১৮ সেপ্টেম্বর ২০২৪
  • অয়ন ঘোষাল: যাদের হাতে মানুষের নিরাপত্তার বিষয়টি নির্ভরশীল তারাই আক্রান্ত। বিশ্বকর্মা পুজোর রাতে আক্রান্ত কলকাতা পুলিসের এক ট্রাফিক সার্জেন্ট ও এক সিভিক ভল্যান্টিয়ার। আহত ট্রাফিক সার্জেন্টের ঘাড়ে ও মাথায় আঘাত লেগেছে। গভীর রাতে কার্যত অসহায় অবস্থায় তারা মার খান। ঘটনার তদন্ত নেমেছে তোপসিয়া থানা। এলাকার সব সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

    গতকাল পার্ক সার্কাস ট্রাফিক গার্ডের পুলিস এক ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে নাকা চেকিংয়ে বেরিয়েছিলেন। রাত পৌনে একটা নাগাদ চায়না টাউন ও ক্রিস্টোফার রোডে তারা নাকা চেকিং করছিলেন। সেইমময় ২০-৩০ জন দুষ্কৃতীর একটি দল তাদের উপরে হামলা চালায় বলে লিখিত অভিযোগ করেছেন কৌতুক ঘোষ নামে ওই ট্রাফিক সার্জেন্ট। তাঁর সঙ্গে থাকা এক সিভিক ভল্যান্টিয়ার ও এক ট্রাফিক কনস্টেবলকে নির্বিচারে মারধর করা হয়েছে বলে অভিযোগ। পুলিসের একটি গাড়িও ভাঙচুরের চেষ্টা হয়। সেটির কাচ ফেটে যায়।

    আহত অবস্থায় ওই তিনজনকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়ে যাওয় হয়। সার্জেন্ট কৌতুক ঘোষের ঘাড়ে,মাথায় ও পায়ে  আঘাত লেগেছে। কৌতুক ঘোষের দাবি, ঘটনার সময় তিনি ওয়াকিটকিতে কন্ট্রোলে জানানোর চেষ্টা করেন কিন্তু সেখান থেকে কোনও সাড়া পাননি। ঘটনাস্থল থেকে কোনওক্রমে পালিয়ে বাঁচেন তিনি। ঘটনার তদন্ত নেমেছে তোপসিয়া থানার পুলিস। এলাকার সবকটি সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

    উল্লেখ্য, মাত্র তিনজন পুলিস কর্মী পড়ে যান ওই দুষ্কৃতী দলের সামনে। ঘটনার সময় ওইসব দুষ্কৃতীরা মত্ত ছিলেন বলেন দাবি পুলিসের। কলকাতার প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তায় নানা চেকিং করে থাকে পুলিস। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হল, এমন কী ঘটনা ঘটল যে পুলিসের উপরে চড়াও হল দুস্কৃতীরা। হামলাকারীদের এখনও চিহ্নিত করা যায়নি। বিষয়টি পরিকল্পিত নাকি এর পেছনে অন্য কোনও  কারণ রয়েছে তা খতিয়ে দেখছে তোপসিয়া থানার পুলিস।

  • Link to this news (২৪ ঘন্টা)