• সাসপেন্ড টালা থানার ওসি, বাড়িতে গিয়ে ‘পাশে থাকা’র বার্তা দিয়েছিলেন লালবাজারের কর্তারা
    প্রতিদিন | ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব আইচ: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের জের। টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডলকে সাসপেন্ড করল কলকাতা পুলিশ। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন তিনি।

    গত ৮ আগস্ট, নাইট শিফটে ছিলেন তরুণী চিকিৎসক। পরদিন হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর প্রায় বিবস্ত্র দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। এই ঘটনার সময় টালা থানার ওসি ছিলেন অভিজিৎ মণ্ডল। কলকাতা হাই কোর্টের নির্দেশে সিবিআই ঘটনার তদন্তভার নেওয়ার পর থেকে স্ক্যানারে টালা থানার ওসি। তাঁকে একাধিকবার সিজিও কমপ্লেক্সে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এর পর গত ১৪ সেপ্টেম্বর তাঁকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন অভিজিৎ। আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে জোট বেঁধে টালা থানার তৎকালীন ওসি অভিজিৎ মণ্ডল ‘বৃহত্তর ষড়যন্ত্র’ করেছেন বলেই মনে করছে সিবিআই।

    ইতিমধ্যে গত ১৬ সেপ্টেম্বর, সিবিআই হেফাজতে থাকা টালার ওসির বাড়িতে যান দুপুরে অতিরিক্ত পুলিশ কমিশনার (চতুর্থ) ভি সলমন নিশা কুমার, ডেপুটি কমিশনার অফ পুলিশ (ইস্ট ডিভিশন) আরিশ বিলাল, ডেপুটি কমিশনার (এসএসডি) বিদিশা কলিথা ওসির বাড়িতে যান। ওসির পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। ওসির পরিবারের পাশে থাকার আশ্বাস দেন। তার দুদিনের মাথাতেই সাসপেন্ড টালা থানার ওসি। বলে রাখা ভালো, জুনিয়র চিকিৎসদের আন্দোলনের চাপে সদ্যই কলকাতার নগরপাল বদল হয়েছে। তার পরই এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
  • Link to this news (প্রতিদিন)