• গলদঘর্ম দশা থেকে মিলবে কি স্বস্তি? দক্ষিণবঙ্গের ৫ জেলায় আবহাওয়ার বড় আপডেট
    আজকাল | ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: সকাল থেকে গুমোট গরম। কোথাও চড়া রোদ, কোথাও আংশিক মেঘলা আকাশ। গভীর নিম্নচাপের প্রভাব সরে যাওয়ার পরেই আর্দ্রতাজনিত চরম অস্বস্তি ফিরেছে দক্ষিণবঙ্গে। গত সপ্তাহের বৃষ্টির জেরে একাধিক জেলায় বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে আবহাওয়া বদলের আবারও বড় আপডেট দিল হাওয়া অফিস।

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বর্তমানে নিম্নচাপ বাংলা থেকে অনেকটাই দূরে সরে গিয়েছে। নিম্নচাপের কোনও প্রভাব না থাকায় আজ, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে খুব সামান্য বৃষ্টি হবে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই ক্রমশ বাড়বে তাপমাত্রা এবং ভ্যাপসা গরম।

    তবে আগামিকাল, শুক্রবার দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়তে পারে। শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে বজবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাতেও বৃষ্টি হবে। তবে খুব সামান্য। শনিবার পর্যন্ত ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

    দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আপাতত ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। চলতি সপ্তাহে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
  • Link to this news (আজকাল)