• 'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী
    আজকাল | ২০ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: মন্ত্রীর ধমক সেচ দপ্তরের ইঞ্জিনিয়ারকে। বৃহস্পতিবার পূর্ব বর্ধমান জেলার বন্যা পরিস্থিতি নিয়ে বৈঠক হয় জেলাশাসকের দপ্তরে। সেখানে জলসম্পদ দপ্তরের মন্ত্রী মানস ভুইঁয়া বৈঠক শুরু হবার আগে সেচ দপ্তরের ইঞ্জিনিয়ার প্রণব সামন্তকে কড়া ভাষায় আক্রমণ করেন। উত্তেজিত হয়ে মন্ত্রী বলেন, ‘ক'টা ব্রিজ হয়েছে? আপনি গেছেন? দেখেছেন? কতদিন আছেন আপনি?' উল্টো দিক থেকে ইঞ্জিনিয়ারের কাঁচুমাচু করে উত্তর আসে, 'স্যার আড়াই বছর’। আবার মন্ত্রী মানস ভুঁইয়ার প্রশ্ন, ‘ঐ বাঁধটা দিয়ে আপনি কবার হেঁটেছেন?’ উল্টো দিক থেকে উত্তর, ‘ওটা আমাদের নিজস্ব নয়, ওটা পঞ্চায়েত থেকে তৈরি করা বাঁধ’।

    মানস ভুইঁয়ার প্রশ্ন - ‘এক্স জামিনদারি? উত্তর আসে, ‘না স্যার এক্স জামিনদারি নয়’। আবার প্রশ্ন, ‘তাহলে কি? আপনার বাঁধ নয় বলে আপনি চোখ বন্ধ করে বসে থাকবেন? আমার বাঁধ নয় ওর বাঁধ, এমারজেন্সিতে এইসব কথা বলা যায় নাকি? আমাদের সরকারের দৃষ্টিভঙ্গী, আমাদের মুখ্যমন্ত্রীর দৃষ্টিভঙ্গী আপনি জানেন না। অনেকদিন ট্রান্সফর নেননি আরকি। কোত্থেকে পাশ করেছেন?’ বৈঠক শেষে ইঞ্জিনিয়ার প্রণব সামন্তকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘আমি ফালতু ধমক খেলাম মন্ত্রীর কাছে। আমি রায়না ২ নম্বর, গলসী ১ ও ২ নম্বর ব্লকের দায়িত্বে আছি। রায়নার দেব খাল ভরে গেলে তখন জল ঢুকে যায় গ্রামে’।

    তবে মন্ত্রী মানস ভুইঁয়া বৈঠক শেষে বলেন, ‘ইঞ্জিনিয়ারকে কেন ধমক দিতে হল জানেন, উনি একটা প্লেসের (জায়গা) কথা ভুল বলেন, তবে ওনার একজন সিনিয়র আধিকারিক ভুল সংশোধন করে দেন। যে দপ্তরের যে কাজ করবে, সেই দপ্তরের কাজ তাঁকে জানতে হবে। আমি মানস ভুইঁয়া, আমি যদি আমার দপ্তরের কাজ সমন্ধে ওয়াকিবহাল না হই তাহলে চলবে? তাই ইঞ্জিনিয়ারদের বলেছি কাজ বুঝে নিন’।
  • Link to this news (আজকাল)