• এবার হেনস্থার কারণে টলিউডে আত্মহত্যার চেষ্টা কেশসজ্জা শিল্পীর, মুখ খুললেন সুদীপ্তা চক্রবর্তী
    আজকাল | ২১ সেপ্টেম্বর ২০২৪
  • নিজস্ব সংবাদদাতা: একদিকে আরজি কর কাণ্ডের পর রাজ্য তথা দেশ জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। অন্যদিকে, হেমা কমিটির রিপোর্টকে কেন্দ্র করে তোলপাড় মালয়ালম ইন্ডাস্ট্রি। এরই মধ্যে টলিপাড়ায় একের পর এক হেনস্থার ঘটনা সামনে আসছে। এবার বাংলা চলচ্চিত্র জগতে হেনস্থার শিকার হয়ে আত্মহত্যার চেষ্টা করলেন কেশসজ্জা শিল্পী। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা সামনে এনেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

    কয়েক বছর আগে দেশ জুড়ে সমাজমাধ্যমে শুরু হয়েছিল ‘হ্যাশট্যাগ মিটু’ আন্দোলন। যৌন হেনস্থার বিরুদ্ধে সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারা গর্জে ওঠেন। বর্তমানে ফের 'মিটু' নিয়ে সরব হচ্ছেন টলিপাড়ার একাধিক শিল্পীরা। কিছুদিন আগেই জনৈক অভিনেত্রীকে হেনস্থার কারণে সাসপেন্ড হয়েছেন পরিচালক অরিন্দম শীল। মাত্র কয়েক দিনের মধ্যে প্রকাশ্যে এল আরও এক মর্মান্তিক ঘটনা। বলা ভাল সামনে আনলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

    জানা গেছে, এদিন একটি ভয়েস রেকর্ড সকলকে পাঠান ওই কেশসজ্জা শিল্পী। যেখানে তাঁকে বলতে শোনা যায়, তিন মাসের জন্য সাসপেন্ড হয়েছিলেন তিনি। যার কারণ তাঁর কাছে ছিল অজানা। তিন মাস পরও নতুন কাজের কথা হলে তখনও তাঁকে বাধা দেওয়া হয়। নিরুপায় হয়ে বাড়িতে অসুস্থ স্বামী ও দেনায় জর্জরিত কেশসজ্জা শিল্পী আত্মহত্যা ছাড়া আর কোন উপায় নেই বলেই জানান। গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

    এই ঘটনা জানার পর সুদীপ্তা চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আমাদের ইন্ডাস্ট্রি র কেশশজ্জা শিল্পী আমার হাত ধরেই এই ইন্ডাস্ট্রিতে যার আসা, এই মুহূর্তে হাসপাতালের ইমারজেন্সি তে শুয়ে। সুইসাইড নোট লিখে রেখে গায়ে কেরোসিন তেল ঢেলে নিজেকে শেষ করে দিতে চেয়েছিল। কোনরকমে ঠেকানো গেছে। ওকে বাঁচানো গেছে। চিকিৎসা চলছে। সন্ধেবেলা মেসেজ করে আমার সাহায্য চেয়েছিল। ক্লাসে ছিলাম। সময়মত উত্তর দিতে পারিনি। নিজেকে ক্ষমা করতে পারছি না। কর্মক্ষেত্রে হেনস্থা কোন পর্যায়ে যেতে পারে, তার জ্বলন্ত উদাহরণ এই মুহূর্তে আমার চোখের সামনে। আমি এর শেষ দেখে ছাড়বো তনু,কথা দিলাম।'
    উল্লেখ্য, কেশসজ্জা বিভাগ বা গিল্ডের সভাপতির বিরুদ্ধে কাজ করতে না দেওয়ার অভিযোগ এনেছেন ওই কেশসজ্জা শিল্পী। নাম না নিয়েও এই কথা জানিয়েছেন তিনি।
  • Link to this news (আজকাল)