• কয়েক ঘণ্টায় আবহাওয়ার বিরাট পরিবর্তন, বৃষ্টিতে বাড়বে ভোগান্তি, জারি সতর্কতা
    আজকাল | ২১ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ভারি বৃষ্টিপাত থেকে নিস্তার নেই আপাতত। আজ, শনিবার তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস না থাকলেও, কয়েক ঘণ্টার মধ্যে আবহাওয়ার বড়সড় পরিবর্তন হতে চলেছে। বরিবার থেকে ভোল বদলাবে আবহাওয়ার। একাধিক রাজ্যে আগামী সপ্তাহের শুরু থেকেই তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

    মৌসম ভবন সূত্রে খবর, ২২ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার পর্যন্ত পশ্চিমবঙ্গ, সিকিমে ভারি বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। বরং রবিবার পর্যন্ত আর্দ্রতাজনিত চরম অস্বস্তি বজায় থাকবে। তাপমাত্রাও থাকবে স্বাভাবিকের থেকে বেশি। সোমবার থেকে একাধিক রাজ্যে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তাপমাত্রার পারদ আবারও নিম্নমুখী হতে পারে।

    হাওয়া অফিস আরও জানিয়েছে, ২২ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ওড়িশায় ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২২ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, অসম, অরুণাচল প্রদেশ, ত্রিপুরায় ভারি বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ২৪ সেপ্টেম্বর থেকে গোয়া, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশে ভারি বৃষ্টিপাত হতে পারে। আগামী সপ্তাহে কর্ণাটক, গুজরাটেও প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

    মৌসম ভবন আরও জানিয়েছ, আগামী সপ্তাহে মূলত উত্তর পূর্ব ভারতেই ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বাকি রাজ্যে হালকা বৃষ্টিপাত হতে পারে। তবে রাজস্থানে একেবারে শুষ্ক আবহাওয়া থাকবে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে অস্বস্তি বাড়বে।
  • Link to this news (আজকাল)