• নিরাপত্তারক্ষীদের ধাক্কায় গাড়ি থেকে পড়ে শ্রমিকের মৃত্যু, উঠছে খুনের অভিযোগ
    প্রতিদিন | ২২ সেপ্টেম্বর ২০২৪
  • শেখর চন্দ্র, আসানসোল: নিরাপত্তারক্ষীদের ধাক্কায় গাড়ি থেকে পড়ে মৃত্যু কারখানার শ্রমিকের। প্রতিবাদে কারখানার বাইরে বিক্ষোভে শামিল মৃতের আত্মীয় পরিজন থেকে কারখানার শ্রমিকরা। রবিবার সকালে জামুড়িয়ায় এই ঘটনা ঘটে। যদিও অভিযুক্তদের দাবি, ওই কর্মীকে পুলিশের কাছে নিয়ে যাওয়া হচ্ছিল। তখন চলন্ত গাড়ি থেকে ঝাঁপ দেন। পিছনে থাকা লরির ধাক্কায় মৃত্যু হয় তাঁর।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সারথি মণ্ডল(২২)। ওই কারখানার অস্থায়ী কর্মী ছিলেন সারথি। বাড়ি জামুরিয়ার হিজলগড়া গ্রামে। রবিবার জামুড়িয়ায় বেসরকারি ইস্পাত কারখানায় শ্রমিকদের মধ্যে বিবাদ বাঁধে। এই ঘটনায় সারথিকে কারখানার নিরাপত্তারক্ষীরা আটক করে। অভিযোগ, তাঁকে গাড়িতে করে থানায় নিয়ে যাওয়ার সময় নিরাপত্তারক্ষীরা ফেলে দেয়। ঘটনাস্থলেই ওই শ্রমিকের মৃত্যু হয়। এই দুর্ঘটনার কথা জানাজানির হওয়ার পরই প্রতিবাদে জামুড়িয়া শিল্পতালুকে কারখানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা।

    এই ঘটনার পর থেকে পলাতক নিরাপত্তারক্ষীরা। বিক্ষোভকারীদের অভিযোগ, ধৃত শ্রমিককে কেন্দা পর্যন্ত নিয়ে যাওয়ার পর লরির ধাক্কায় মৃত্যু হয় তাঁর। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে ও ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)