• ‘রক্তগঙ্গা’ হুমকি দেওয়া ‘কাকা’কে ডেকেছিল নির্যাতিতার বাবা-মা! RG Kar কাণ্ডের পরতে পরতে রহস্য
    প্রতিদিন | ২৪ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: ‘ওই দিনই পিএম না হলে রক্তগঙ্গা বইবে।’এমনটাই নাকি হুমকি দিয়েছিলেন। বলা হচ্ছে, ‘অভয়া’র শবদাহের ঘাট সার্টিফিকেটে নাকি তাঁর সই রয়েছে। এবার সিবিআই জেরায় ডাক্তার অপূর্ব বিশ্বাসের মুখে উঠে এল সেই সঞ্জীব মুখোপাধ্যায় বা ‘কাকা’র নাম। রবিবার কেন্দ্রীয় তদন্তকারীদের কাছে তিনি দাবি করেন, “নিজেকে অভয়ার কাকা পরিচয় দেওয়া এক্স কাউন্সিলর একজন ছিলেন। তিনিই বলেছিলেন, ওই দিন পিএম না হলে রক্তগঙ্গা বয়ে যাবে।” এই প্রেক্ষাপটে নির্ভয়ার বাবা-মা জানালেন, ঘটনার দিন তাঁরাই প্রতিবেশী ‘কাকা’ সঞ্জীব মুখোপাধ্যায়কে ডেকেছিলেন।

    ঠিক কী বলেছেন তাঁরা?

    নির্যাতিতার বাবার কথায়, “‘ওই দিন স্থানীয় বিধায়ককে আমরা ডাকেনি। তবে প্রাক্তন কাউন্সিলর সোমনাথ দে-কে আমরা ফোন করে ডেকেছিলাম। সঞ্জীব মুখার্জিকেও ডেকেছিলাম আমার সাথে যাওয়ার জন্য।” সঞ্জীব কি ডাক্তারদের হুমকি দিয়েছিলেন? উত্তরে তরুণী চিকিৎসকের মা জানান,”আমরা এ ব্যাপারে কিছু জানি না। গতকাল টেলিভিশনে এই সম্পর্কিত একটা খবর দেখছিলাম। আমরা এরকম কাউকে বলতে শুনিনি। তাছাড়া আমরা বলার জন্য কাউকে অনুমতিও দেইনি। আদালত বিষয়টি দেখবে।” তাঁর আরও সংযোজন, “প্রতিবেশীর সাথে যে রকম সম্পর্ক থাকা দরকার, সঞ্জীব মুখার্জির সঙ্গেও সেরকম সম্পর্কই রয়েছে আমাদের।”

    প্রসঙ্গত, এই সঞ্জীবের বিরুদ্ধেই বিস্ফোরক অভিযোগ করেছিলেন হাসপাতালের ফরেনসিক মেডিসিনের অধ্যাপক-চিকিৎসক অপূর্ব বিশ্বাস। বলেছিলেন, “নিজেকে অভয়ার কাকা পরিচয় দেওয়া এক্স কাউন্সিলর একজন ছিলেন। তিনিই বলেছিলেন, ওই দিন পিএম না হলে রক্তগঙ্গা বয়ে যাবে।” ওই ‘কাকা’ নির্যাতিতার রক্তের সম্পর্কের কেউ নয় তা স্পষ্ট করে দিয়েছিলেন চিকিৎসক। তবে বিতর্কিত ব্যক্তির পরিচয় জানাতে পারেননি অপূর্ব। 
  • Link to this news (প্রতিদিন)