• বড়জোড়ায় ত্রাণ শিবিরে মমতা, মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে কেঁদে ফেললেন দুর্গতরা
    প্রতিদিন | ২৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাংলার একাধিক জেলা। বহুমানুষের ঠাঁই হয়েছে ত্রাণ শিবিরে। সোমবার দুপুরে বাঁকুড়ার বড়জোড়ায় ত্রাণ শিবিরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বললেন দুর্গতদের সঙ্গে। নিজে তাঁদের হাতে তুলে দিলেন ত্রাণ সামগ্রী। মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে কেঁদে ফেললেন দুর্গতরা। তাঁদের পাশে থাকার আশ্বাস দিলেন মমতা।

    একদিকে টানা বৃষ্টি, তার উপর জল ছেড়েছে ডিভিসি। দুইয়ের জোড়াফলায় বিপর্যস্ত বাংলার বেশ কয়েকটি জেলা। তার মধ্যে রয়েছে বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা। বন্যা পরিস্থিতির জেরে বহু মানুষ ঘরছাড়া। ঠাঁই হয়েছে ত্রাণ শিবিরে। সোমবার পূর্ব বর্ধমান থেকে বাঁকুড়া যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বড়জোড়ায় ত্রাণ শিবিরে যান তিনি। মুখ্যমন্ত্রীকে দেখা মাত্রই কেঁদে ফেলেন ত্রাণ শিবিরে থাকা দুর্গতরা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে হাতে তাঁদের ত্রাণ তুলে দেন। জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তিনি পাশে রয়েছেন। সকলেই ত্রাণ পাবেন। জল নামলে ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে বলে জানালেন তিনি।

    এদিন দুর্গতদের সঙ্গে কথা বলে বেরিয়ে প্রশাসনিক কর্তা ও দলের নেতাদের স্পষ্টভাবে মুখ্যমন্ত্রী বলেন, মানুষের যেন কোনও সমস্যা না হয়। তা তাঁদের দেখতে হবে। প্রয়োজনে আরও বেশি সময় কাজ করতে হবে। আরও সক্রিয় হতে হবে। শুধু বড়জোড়া নয়, দুর্যোগ কবলিত সমস্ত এলাকার ক্ষেত্রেই একই নির্দেশ মুখ্যমন্ত্রীর। উল্লেখ্য, এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অনেকগুলো জেলার একাধিক এলাকা ব্যাপক ক্ষতিগ্রস্ত। প্রচুর ফসল নষ্ট হয়েছে। যত বিঘা জমির ফসল নষ্ট হয়েছে সেই অনুযায়ী শস্যবিমার টাকা পাবেন সমস্ত কৃষকরা।” মুখ্যমন্ত্রীর নির্দেশে খানিকটা স্বস্তিতে কৃষকরা।
  • Link to this news (প্রতিদিন)