• রাস্তা অবরোধের জের, অ্যাম্বুল্যান্সেই ছটফট করে মৃত্যু শিশুর! শোরগোল জঙ্গিপুরে
    প্রতিদিন | ২৪ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা অবরোধের জের। অ্যাম্বুল্যান্সে আটকে শিশু মৃত্যুর অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল মুর্শিদাবাদের(Murshidabad) জঙ্গিপুরের ১০ নম্বর ওয়ার্ডে। 

    বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, সোমবার রাতে জঙ্গিপুরের ১০ নম্বর ওয়ার্ডে অবরোধ চলছিল। সেই সময় লালগোলার এক অসুস্থ কিশোরকে জঙ্গিপুর নিয়ে যাওয়া হচ্ছিল চিকিৎসার জন্য। মাঝপথে অবরোধে আটকে যায় অ্যাম্বুল্যান্সটি। ভিতরে শিশুটি ছটফট করতে থাকে। শ্বাসকষ্ট শুরু হয় তার। পরিবারের অভিযোগ, তাঁরা বারবার অবরোধকারীদের কাছে রাস্তা ছাড়ার আর্জি জানায়। কিন্তু তারা তাতে সাড়া দেয়নি। সেখানে থাকা পুলিশকে বিষয়টি জানালেও কোনও লাভ হয়নি।

    দীর্ঘক্ষণ পর শিশুকে নিয়ে হাসপাতালে পৌঁছয় পরিবার। তখন চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এতেই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। মৃত শিশুর পরিবারের সদস্যরা বলেন, “আমি বারবার অনুরোধ করি, আমাদের যেতে দিন। আমি দেখতে পারছিলাম, রাস্তাটা ফাঁকা। আমি চেয়ারম্যানকেও দেখতে পেয়েছিলাম। হেল্প করতে বলি। গাড়িতে একটু পৌঁছে দিতে বলেছিলাম। আমি অনেক চেষ্টা করে জোর করে যাই। ডাক্তারবাবু বলল খুব দেরি হয়ে গেল, আর দুটো মিনিট আগে এলেই বাঁচানো যেত।” যদিও পুরসভার চেয়ারম্যানের দাবি, তাঁরাই অবরোধ তুলে মোটরবাইকে শিশুটিকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছিলেন।
  • Link to this news (প্রতিদিন)