• মেডিক্যাল কলেজগুলির নিরাপত্তা নিয়ে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী
    প্রতিদিন | ২৫ সেপ্টেম্বর ২০২৪
  • গৌতম ব্রহ্ম: রাজ্য়ের মেডিক্যাল কলেজগুলির নিরাপত্তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার বিকেলে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সভাঘরে বৈঠকে সশরীরে থাকবেন কলকাতার পাঁচটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, স্বাস্থ্যসচিব, স্বাস্থ্যশিক্ষা অধিকর্তা প্রমুখ আধিকারিকরা। রাজ্যের বাকি মেডিক্যাল কলেজগুলির অধ্যক্ষরা ভারচুয়াল বৈঠকে অংশ নেবেন।

    রাজ্যের সব মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের প্রিন্সিপাল, ডিরেক্টরদের নিয়ে গত ১২ তারিখ বৈঠকে বসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেই সময় আর জি কর আন্দোলনে উত্তাল ছিল রাজ্য। কর্মবিরতি পালন করছিলেন জুনিয়র ডাক্তাররা। স্বাস্থ্যভবনের সামনে চলছিল আন্দোলন। টালমাটাল পরিস্থিতিতে সরকারি হাসপাতালগুলির চিকিৎসা পরিষেবা সামলাচ্ছিলেন সিনিয়র ডাক্তাররা। এমন পরিস্থিতি ১২ তারিখের বৈঠক বাতিল হয়। বলা হয়েছিল, বর্তমানে মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলির উদ্ভূত পরিস্থিতির কারণে এই বৈঠক পিছনো হল। সেই বাতিল হওয়া মেগা বৈঠক হবে বৃহস্পতিবার। 

    মাঝের ১২ দিনে গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। জুনিয়র ডাক্তারদের দাবি মেনে সরানো হয়েছে স্বাস্থ্য  এবং স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকে। মেডিক্যাল কলেজগুলিতে নিরাপত্তা নিয়েও একাধিক দাবিদাওয়া ছিল তাঁদের। সনদে বলা হয়েছিল, রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ গড়া এবং গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করা। মুখ্যসচিবের সঙ্গে সেই সব দাবি মেনে নেওয়া হয়েছিল। এবার মেডিক্যাল কলেজের নিরাপত্তা নিয়ে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। 
  • Link to this news (প্রতিদিন)