• জয় বাবা ফেলুনাথ! ৫০ বর্ষে সত্যজিতের অমর সৃষ্টিই এবার রিজেন্ট পার্কের থিম
    প্রতিদিন | ২৬ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “তখন দেবতারা বললেন- সর্বনাশ, এই অসুরের সঙ্গে তো পারা যাচ্ছে না!…মহিষাসুরের সঙ্গে যুদ্ধ করলেন দেবী। মহিষাসুর বললেন, দেবী, তোমার হাতে মরতে হবে জানি; তুমি এমন কর যেন তোমার পুজোর সঙ্গে সঙ্গে লোকে আমারও পুজো করে। দেবী বললেন, তথাস্তু।…সেই থেকে মহিষাসুর রয়ে গেলেন দেবীর পায়ের তলায়।” জয়বাবা ফেলুনাথ গল্পে ও সিনেমায় শশীবাবু রুকুকে সহজ ভাষায় দুর্গাপুজোর বিষয়ে এভাবেই বুঝিয়ে ছিল।

    এবার নিজেদের ৫০তমে বর্ষে পুজোয় (Durga Puja 2024) ফেলুদাকেই থিম হিসাবে তুলে নিয়ে আসছে খড়দহ রিজেন্ট পার্ক। মণ্ডপের প্রতিটি কোণায় থাকবে ফেলুদার বিভিন্ন গল্পের সেরা ডায়লগ। শুধু ফেলুদা নয় লালমোহন গাঙ্গুলির ‘হাইলি সাসপিশাস’ থেকে মগনলালের, “আপনি জেনে রাখবেন মিস্টার মিত্তির যে, আপনি বাড়াবাড়ি যা করবেন তা অ্যাট ইওর ওন রিসক।” থাকবে সোনার কেল্লার ডাক্তার হাজরা। সব মিলিয়ে ফেলুদাময় দুর্গাপুজো তুলে ধরছে এই দুর্গোৎসব কমিটি।

    কীভাবে সাজবে মণ্ডপ? এক কথায় বললে, ফেলুদার প্রত্যেকটি গল্পের বাস্তব রূপ দেওয়ার চেষ্টা করা হবে। থাকবে কাটআউট। দেওয়ালে থাকবে ডায়লগ। মণ্ডপের ঢুকতে মনে হবে বইয়ের চরিত্রগুলো যেন জীবন্ত হয়ে উঠেছে। দিনরাত এক করে এখন শেষ মুহূর্তের কাজ করছেন শিল্পীরা।

    পঞ্চাশতম বর্ষে মাস্টার ও তাঁর গোয়েন্দাকে সম্মান জানাতে এই উদ্যোগ বলে জানিয়েছে পুজো কমিটি। পুজো কমিটি জানাচ্ছে, ‘পঞ্চাশতম বর্ষের দুর্গাপুজোয় বাঙালির সেরা আইকন ফেলুদাকে থিম হিসাবে তুলে ধরা থেকে আর ভালো কিছু হতে পারে না।’
  • Link to this news (প্রতিদিন)