• বিমানে অসুস্থ ইরাকি কিশোরী, কলকাতায় জরুরি অবতরণের পরই মৃত্যু
    প্রতিদিন | ২৬ সেপ্টেম্বর ২০২৪
  • বিধান নস্কর, দমদম: মাঝ আকাশে আচমকা অসুস্থ কিশোরী। গন্তব্যে পৌঁছনোর কিছুক্ষণ আগে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হল ইরাকি এয়ারওয়েজের একটি বিমান। আর তার পরই কিশোরীকে নিয়ে হাসপাতালে যাওয়া হয়। স্বাস্থ্য পরীক্ষার পর তাকে মৃত বলে ঘোষণা করলেন চিকিৎসকরা। জানা গিয়েছে, মৃত ইরাকি কিশোরীর নাম ডেকান সমীর আহমেদ। বুধবার বাগদাদ থেকে চিনের গুয়াংঝৌ যাওয়ার সময় বিমানে আচমকাই সে অসুস্থ হয়ে পড়ে এবং তার পর এই পরিস্থিতি।

    বিমানবন্দর সূত্রে খবর, বুধবার রাতে বাগদাদ থেকে গুয়াংঝৌর পথে রওনা হয়েছিল ইরাকি এয়ারওয়েজের বিমান AIW473. এই বিমানের যাত্রী ছিল ১৬ বছরের কিশোরী ডেকান সমীর আহমেদ। বিমানটি গুয়াংঝৌ পৌঁছনোর ৩০ মিনিট আগে আচমকা বিমানের মধ্যেই অসুস্থ বোধ করে সে। তড়িঘড়ি বিমানের রুট ঘুরিয়ে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। ঘড়িতে তখন রাত ১০ টা ১৮। দ্রুত কর্তৃপক্ষ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে তাকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। রাত ১টা ১৮ নাগাদ মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

    এই ঘটনার পর রাত ১টা ৪৯ নাগাদ ইরাকি এয়ারওয়েজের বিমানটি ৯৭ জন যাত্রী ও ১৫ কেবিন ক্রু নিয়ে ফের গুয়াংঝৌর পথে রওনা দেয়। মেয়েটি কি একাই বাগদাদ থেকে গুয়াংঝৌ যাচ্ছিল নাকি সঙ্গে কেউ ছিল? এসব তথ্য এখনও জানা যায়নি। তার পাসপোর্ট এবং অন্যান্য নথিপত্র খুঁটিয়ে দেখে পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে এই ঘটনায় হতবাক বিমানযাত্রীরা। 
  • Link to this news (প্রতিদিন)